Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় কবির ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রবীন্দ্র সরোবরে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ৯:৩৫ পিএম

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১২ ভাদ্র ১৪২৯/২৭ আগস্ট ২০২২ খ্রি. বিকাল ৫.৩০টায় ধানমণ্ডিস্থ রবীন্দ্র সরোবরে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসাবে কবি নজরুল ইনস্টিটিউট ট্রাস্টি বোর্ডের সম্মানিত চেয়ারম্যান জনাব খায়রুল আনাম শাকিল উপস্থিত ছিলেন। আলোচক হিসাবে কবি নজরুল ইনস্টিটিউটের ট্রাস্টি বোর্ডের সদস্য অধ্যাপক বেগম আখতার কামাল উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য প্রদান করেন ইনস্টিটিউটের সচিব (উপসচিব) জনাব মো. রায়হান কাওছার। সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক মোহাম্মদ জাকীর হোসেন।

সংগীত পরিবেশন করেন দেশের খ্যাতিমান নজরুল সংগীত শিল্পী ইয়াকুব আলী খান, ফেরদৌস আরা, কল্পনা আনাম, শহীদ কবির পলাশ ও শহীদুল ইসলাম খান। নৃত্য পরিবেশন করেন দেশের খ্যাতিমান নৃত্য শিল্পী ওয়ার্দা রিহাব ও তার দল। আবৃত্তি পরিবেশন করেন খ্যাতিমান আবৃত্তি শিল্পী ভাস্বর বন্দোপাধ্যায় ও কাজী মাহতাব সুমন। অনুষ্ঠান উপস্থাপনা করেন কবি রেজাউদ্দিন স্টালিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ