Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বেঁচে’ উঠল ‘মৃত’ শিশু!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

চিকিৎসকরা বলেছেন তিন বছরের মেয়ে শিশুটির ‘মৃত্যু’ হয়েছে। অন্ত্যেষ্টিক্রিয়া চলাকালে হঠাৎই নড়েচড়ে উঠল ‘মৃত’ মেয়ে। আর তা দেখে হতবাক মা-বাবা ও পরিবারের সকল সদস্য। ঘটনাটি ঘটেছে মেক্সিকোর সান লুইস পোটোসিতে।
হাসপাতালের চিকিৎসকরা শিশু ক্যামিলা মার্টিনেজের পরিবারকে জানান, শরীরে পানির মাত্রা কমে যাওয়ার ফলে মৃত্যু হয় ক্যামিলার। কিন্তু অন্ত্যেষ্টিক্রিয়া চলাকালে পরিবারের সদস্যরা বুঝতে পারেন, ক্যামিলা বেঁচে আছে।
মেক্সিকোর স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, গত ১৭ আগস্ট ক্যামিলার পেটে ব্যথা শুরু হয়। সাথে বমি এবং জ্বরও। এরপরই বাবা-মা শিশুটিকে শিশু বিশেষজ্ঞের কাছে নিয়ে যান। ওই বিশেষজ্ঞের পরামর্শে ক্যামিলাকে হাসপাতালেও নিয়ে যাওয়া হয়। শিশুর মা মেন্ডোজা জানান, ক্যামিলার শরীরের তাপমাত্রা কমানোর জন্য তার শরীরে উপর একটি ঠান্ডা তোয়ালে রাখা হয় এবং চিকিৎসকরা তার শরীরে অক্সিজেনের মাত্রা পরীক্ষা করে দেখেন।
এক ঘণ্টা হাসপাতালে রাখার পর প্রয়োজনীয় ওষুধ দিয়ে ক্যামিলাকে ছেড়ে দেন হাসপাতালের চিকিৎসকেরা। পরদিন তার শারীরিক অবস্থার অবনতির হলে আবার এক স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয় ক্যামিলাকে। ওই চিকিৎসক ক্যামিলাকে প্রচুর পানি এবং ফল খাওয়ার পরামর্শ দিয়ে ছেড়ে দেন। বাড়ি ফিরে ক্যামিলা আবার বমি করতে শুরুল করলে তাকে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করানো হয়।
ক্যামিলাকে অবিলম্বে হাসপাতালের জরুরি কক্ষে নিয়ে যান চিকিৎসকরা। প্রায় ১০ মিনিট পর চিকিৎসক এবং নার্স এসে জানান, ক্যামিলা মারা গেছে। তবে অন্ত্যেষ্টিক্রিয়ার সময় ক্যামিলা ‘বেঁচে’ ওঠার পর তার পরিবার হাসপাতালের চিকিৎসক এবং হাসপাতাল কর্মীদের বিরুদ্ধে অবহেলার অভিযোগ এনেছে। সূত্র : টরেন্টো সান, ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ