Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তলিয়ে গেল ১৬ কোটির প্রমোদতরী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

সাগরের উত্তাল ঢেউয়ে বেসামাল হয়ে পড়েছিল প্রমোদতরী। এক বার সামলে নেওয়ার চেষ্টাও করেছিলেন চালক। কিন্তু আবার একটি ঢেউ আছড়ে পড়তেই সেটি ডান দিকে কাত হয়ে যায়। প্রমোদতরীতে তখন চালকসহ বেশ কয়েক জন ছিলেন।
প্রমোদতরীটি কাত হয়ে ঢেউয়ের সঙ্গে বেশ কিছুক্ষণ লড়াই করতে করতে এগিয়ে গেলেও শেষরক্ষা হয়নি। যখন ডুবে যাওয়ার মুখে, তখন উদ্ধারকাজে নামে উপকূলরক্ষী বাহিনী। চালকসহ ৯ জনকে উদ্ধার করার পরই প্রমোদতরীটি সাগরে তলিয়ে যায়। ভয়ানক ৪৫ সেকেন্ডের সেই দৃশ্য ধরা পড়েছে উপকূলরক্ষী বাহিনীর ক্যামেরায়।
ঘটনাটি ইটালির। ‘মাই সাগা’ নামে ১২৯ ফুটের প্রমোদতরীটি গত ২০ আগস্ট স্কুইলেস উপসাগরে দুর্ঘটনার মুখে পড়ে। প্রমোদতরীতে পানি ঢুকতে শুরু করায় উপকূলরক্ষী বাহিনীর সঙ্গে যোগাযোগ করেন চালক। সে সময় প্রমোদতরীটি উপকূল থেকে ৯ নটিক্যাল মাইল দূরত্বে ছিল।
সাহায্যের বার্তা পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় উপকূলরক্ষী বাহিনী। তারপর উদ্ধারকাজ চালায়। জানা গেছে, প্রমোদতরীটির দাম ৭৮ লাখ ডলার (বাংলাদেশি মুদ্রায় ১৬ কোটি ৬৯ লাখ টাকা)। তবে মালিক কে তা জানা যায়নি। সূত্র : বিজনেস ইনসাইডার, এবিপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ