Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন দুর্বিষহ হয়ে পরেছে

বিক্ষোভ সমাবেশে খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ৬:১০ পিএম

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করেছে খেলাফত মজলিস। পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে খেলাফত মজলিস ঢাকা মহানগরী আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, অস্বাভাবিকভাবে জ্বালানি তেলের দাম বাড়ানোর ফলে আজ লঞ্চ-বাস ভাড়া বেড়েছে। খাদ্য সামগ্রীসহ সব কিছুর দাম বেড়ে গেছে। সাধারণ মানুষ আজ চলতে পারছে না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে জনজীবন দুর্বিষহ হয়ে পড়েছে। এ অবস্থায় দেশ চলতে পারে না। মানুষ বাঁচানোর আন্দোলনে জনগণ মাঠে নামতে বাধ্য হয়েছে। অবিলম্বে জ্বালানি তেলে দাম কমাতে হবে। দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসতে হবে।

আজ বাদ জুম্মা রাজধানীর বিজয়নগরস্থ আকরাম টাওয়ারে সামনে ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি অধ্যাপক মাওলানা আজীজুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাওহিদুল ইসলাম তুহিনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন, সংগঠনের নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্মমহাসচিব অধ্যাপক মো. আবদুল জলিল, শ্রমিক মজলিসের সভাপতি হাজী নূর হোসেন, ঢাকা মহানগরী উত্তরের সাধারণ সম্পাদক মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার, মুফতি আবদুল গণি, ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি আহসান আহমদ খান। সমাবেশের পূর্বে এক বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররম উত্তর গেইট থেকে শুরু হয়ে পল্টন মোড় হয়ে বিজয়নগর আকরাম টাওয়ারের সমানে সমাবেশে মিলিত হয়।

মহাসচিব ড. আহমদ আবদুল কাদের আরো বলেন, অধিকাংশ রাজনৈতিক দলের মতামতকে উপেক্ষা করে নির্বাচন কমিশন দেড়শ’ আসনে ইভিএম-এ ভোট নেয়ার যে সিদ্ধান্ত নিয়েছে আমরা তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। বর্তমান সরকারের দূরভিসন্ধি বাস্তবায়নের হীন উদ্দেশ্যের এ সিদ্ধান্ত দেশবাসী মেনে নেবে না। নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী বলেন, জনগণের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে দিতে হবে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ফলে সবল জিনিসের দাম বেড়ে গেছে। অবিলম্বে জ্বালানী তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমাতে হবে। খেলাফত মজলিস ঢাকা মহানগরী ছাড়াও একই ইস্যুতে সিলেট মহানগরী, চট্টগ্রাম মহানগরী, বরিশাল মহানগরী, হবিগঞ্জ জেলা, মানিকগঞ্জ জেলা, পটুয়াখালী, ভোলা, চাঁদপুরসহ বিভিন্ন শাখায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ