Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গ্যাস সংকট : ‘ইউরোপীয় ইউনিয়নকে শীতে প্রচণ্ড রকমের ভোগান্তি বরণ করতে হবে’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ৫:৩৯ পিএম

স্পেনের প্রতিরক্ষামন্ত্রী মারগারিটা রোবেলস বলেছেন, চলমান যুদ্ধে রাশিয়ার বিরুদ্ধে যেসব দেশ ইউক্রেনকে সমর্থন করছে তাদেরকে আগামী শীতে প্রচণ্ড রকমের ভোগান্তি বরণ করতে হবে। তিনি বলেন, এই সময়ে রাশিয়া গ্যাসের সরবরাহ সম্পূর্ণভাবে কেটে দিতে পারে এবং ইউক্রেন যুদ্ধ অব্যাহত থাকবে।
স্পেনের প্রতিরক্ষামন্ত্রী পরিষ্কার করে বলেন, "আমরা ভয়ঙ্কর একটি শীতকাল মোকাবেলা করতে যাচ্ছি।"
স্পেনের এ ক্যাবিনেট মিনিস্টার গতকাল (বুধবার) রেডিও ন্যাশনালকে এসব কথা বলেছেন। তিনি বলেন, আসন্ন কঠিন শীত মৌসুম মোকাবেলার জন্য ইউরোপে আমাদেরকে কঠোর পরিশ্রম করতে হবে।
স্প্যানিশ মন্ত্রী আরো বলেন, রাশিয়ার প্রেসিডেন্ট এরইমধ্যে গ্যাস সরবরাহ অনেক কমিয়ে দিয়েছে। মারগারিটা বলেন, পুতিন গ্যাস সংকট সৃষ্টি করে জিততে পারবেন না তবে একথাও স্বীকার করেন যে, স্পেনের সংসদের বেশিরভাগ প্রতিনিধিত্বকারী রাজনৈতিক দল গ্যাস সংকটের বিষয়টি মেনে নেবে না। অথচ ইউরোপীয় ইউনিয়নের নেতারা সব সদস্য দেশকে গ্যাস রেশনিং করে ব্যবহারের পরামর্শ দিয়েছেন। সূত্র : পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ