Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সতীর্থরা যখন ফোনে ব্যস্ত, রিজওয়ান তখন কুরআনে মগ্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ৩:১৬ পিএম

শনিবার (২৭ আগস্ট) থেকে শুরু হচ্ছে এশিয়া কাপের জমজমাট লড়াই। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের দ্বিতীয় দিনেই (২৮ আগস্ট) চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে মাঠে নামবে বাবর আজমের দল।


তার আগেই সোশ্যাল মিডিয়া ভাইরাল দলটির উইকেটকিপার-ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের কুরআন পাঠের একটি ভিডিও, যা নিয়ে প্রশংসায় ভাসছেন এ তারকা। পাকিস্তান দলের আরব আমিরাতে পৌঁছানোর যাত্রাপথে বিভিন্ন সময়কে তুলে ধরা হয় ভিডিওটিতে।

বাসে ও আমিরাতে অবতরণের পর ক্রিকেটাররা কে কী করছেন, তা দেখানোর জন্য ভিডিওটি পোস্ট করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ভিডিওতে দেখা যায়, বাসে ক্রিকেটারদের অনেকেই নিজেদের মোবাইল ফোন নিয়ে ব্যস্ত, হয়তো ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামে চোখ বুলাচ্ছেন। কেউ আবার টিকটক দেখছেন। কেউ আবার জানালা দিয়ে বাইরের দৃশ্য উপভোগ করছেন। কিন্তু রিজওয়ান সেসব কিছুই করছেন না। তার হাতে পবিত্র ধর্মগ্রন্থ কুরআন। তিনি কুরআন পাঠে মগ্ন। একমনে কুরআন পাঠ করে চলেছেন এ পাকিস্তানি ওপেনার।

মুহূর্তেই সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে রিজওয়ানের কুরআন পাঠের সেই ভিডিও। গত বছর থেকেই পাকিস্তান দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছেন রিজওয়ান। বাবরের সঙ্গে উদ্বোধনী জুটি মানেই রিজওয়ান।

উল্লেখ্য’ ক্যারিয়ারে এখন পর্যন্ত ৫৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ ৫০-এর বেশি গড়ে ১৬৬২ রান করেছেন রিজওয়ান। গত বিশ্বকাপের মতো এশিয়া কাপেও ওপেনিংয়ে ভালো শুরুটা নির্ভর করছে রিজওয়ানের ওপর।



 

Show all comments
  • মোঃ হাফিজুর রহমান ২৫ আগস্ট, ২০২২, ৩:২৬ পিএম says : 0
    মাশাআল্লাহ এই জন্যই তোমাকে এত ভালোবাসি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ