Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পদত্যাগ করিনি, তবে ফিরছি না: ডমিঙ্গো

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ২:০৫ পিএম

শঙ্কা ছিল, কোচ রাসেল ডমিঙ্গো আবার ফিরবেন কি না? বিসিবি যে প্রক্রিয়ায় তাকে টি-টোয়েন্টি ক্রিকেটের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে তা মানতে পারবেন কি না? সব প্রশ্নের উত্তর মিললো, হাসিমুখে ছুটি নিয়ে বাংলাদেশ থেকে বিদায় নিলেও আর ফিরবেন না ডমিঙ্গো।

দক্ষিণ আফ্রিকা থেকে হোয়াটসঅ্যাপ বার্তায় বাংলাদেশের কোচ ডমিঙ্গো গণমাধ্যমকে জানিয়েছেন, তিনি পদত্যাগ করেননি। তবে বাংলাদেশে ফেরা হচ্ছে না। কেন? সেই উত্তরটা বিসিবির কাছ থেকে নিতে বলেছেন ডমিঙ্গো।

বৃহস্পতিবার সকাল থেকে ছড়িয়ে পড়ে, রাসেল ডমিঙ্গো পদত্যাগ করেছেন। একাধিক গণমাধ্যমে এ খবর প্রকাশও হয়। কিন্তু পরবর্তীতে এ প্রতিবেদক ডমিঙ্গোকে বার্তা পাঠায়, ‘আপনি কি পদত্যাগ করেছেন?’ ডমিঙ্গো উত্তর দেয়, ‘এখনও না।’ বাংলাদেশে ফিরবেন কি না এমন প্রশ্নের জবাবে ডমিঙ্গো বলেছেন, ‘ফেরা হচ্ছে না।’ কেন সেই উত্তর জানতে চাইলে সোজাসাপ্টা বলেছেন, ‘বিসিবির কাছে জানতে চান।’

বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে কোচিং দর্শন মেলে না বলে ডোমিঙ্গোকে টি-টোয়েন্টি থেকে সরিয়ে দিয়েছে বিসিবি। ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত তাকে টেস্ট ও ওয়ানডের দায়িত্ব চালিয়ে যেতে বলা হয়।

গণমাধ্যমের সামনে বিসিবির এই সিদ্ধান্ত মাথা পেতে নিলেও পরবর্তী এক সাক্ষাৎকারে বোর্ডের নানাবিধ কর্মকাণ্ড নিয়ে মুখ খোলেন ডমিঙ্গো। তাতে বোঝা যাচ্ছিল তার বাংলাদেশের অধ্যায় শেষ! সেই ধারণাই হলো সত্যি।

তবে তার পদত্যাগ ও বাংলাদেশে না আসা নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। চুক্তির কারণে ডমিঙ্গো নিজ থেকে পদত্যাগ করলে কোনও ক্ষতিপূরণ পাবেন না। বিসিবি তাকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিলে চলতি বছরের নভেম্বর পর্যন্ত মাসিক ১৭০০০ ডলার করে বেতন পাবেন। সেই সুযোগটিই নিতে যাচ্ছেন এ প্রোটিয়া কোচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ