Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পুলিশ

ডিএমপির মাসিক অপরাধ সভা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ১২:০১ এএম

শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিতে পুলিশ বাধা দেবে না। তবে যারা আগুন সন্ত্রাস বা গাড়ি ভাঙচুর করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে। গতকাল বুধবার মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এ কথা বলেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।
ভালো কাজ করার পাশাপাশি পুলিশকে সর্বোচ্চ সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, এমন কোনো কাজ করা যাবে না, যা পুলিশ বাহিনীকে বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন করে। হাজতখানায় আত্মহত্যার সহায়ক তেমন কিছু যেন না থাকে সে বিষয়ে ওসিদের নিশ্চিত হতে হবে। কোনো কোনো রাজনৈতিক দল দ্রব্যমূল্যের বৃদ্ধিসহ নানা ইস্যুতে মিথ্যা তথ্য প্রচার করে গণঅসন্তোষ চেষ্টা করতে পারে। এ ধরনের অপচেষ্টার আগাম তথ্য সংগ্রহ করে তা প্রতিহত করতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।
তিনি আরো বলেন, গ্রেফতারি পরোয়ানা তামিল, মামলা তদন্ত, মাদক উদ্ধার ও মামলা নিষ্পত্তির ক্ষেত্রে আরও গুরুত্ব আরোপ করতে হবে। সরকারি নির্দেশনা অনুযায়ী এখন অফিস সকাল ৮টায় শুরু হবে। এজন্য স্কুল আওয়ারে রাস্তায় গাড়ির চাপ থাকবে বেশি। বাচ্চাদের রাস্তা পার হওয়ার জন্য অপেক্ষা করতে দেখলেই আমরা অবশ্যই রাস্তা পার করে দেবো। প্রতিটি স্কুলের ক্লাস শুরু ও শেষের সময় প্রত্যেক থানার ওসিদের টহল পুলিশিং জোরদার রাখার নির্দেশনা দেন তিনি।
মাসিক অপরাধ পর্যালোচনা সভার শুরুতেই গত জুলাই মাসের খাতওয়ারী অপরাধ চিত্র বা অপরাধ বিবরণী পর্যালোচনা করা হয়। আইনশৃঙ্খলা রক্ষা তথা অপরাধ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সংশ্লিষ্ট সবাকে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা প্রদান করেন তিনি। সভায় ঢাকা মহানগরের আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ