Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

টিকিট নিয়েও ঢুকতে পারেনি দর্শক!

| প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : এমনিতেই শুক্রবার, তার ওপর সাকিব-আন্দ্রে রাসেলদের ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে গেইল-তামীমের চিটাগাং ভাইকিংস। আসরের দুই ফেভারিটের লড়াইটা তাই আগ্রহের কেন্দ্রে ছিল দর্শকদের। কালোবাজারে চড়া মূল্যে টিকিট কিনে, লম্বা লাইনে দাঁড়িয়ে গ্যালারিতে ঢুকতে প্রতীক্ষা ছিল দর্শকের। তবে সন্ধ্যার আগে স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। আসন সংখ্যার বিপরীতে টিকিট ছাপানোর কথা, এই সংখ্যার বাইরে দাঁড়ানো কোন দর্শক স্টেডিয়ামে খেলা দেখতে পারবে নাÑ এই নিয়ম পালিত হয়নি গতকাল। স্টেডিয়ামের প্রতিটি গ্যালারিতেই দাঁড়িয়ে খেলা দেখার সংখ্যা ছিল হাজার হাজার! এমনকি গ্র্যান্ড স্ট্যান্ডেও দেখা গেছে এমন চিত্র। অথচ, সন্ধার পর টিকিট হাতে থাকা হাজার হাজার দর্শককে দেয়া হয়নি স্টেডিয়ামে ঢুকতে। বন্ধ করে দেয়া হয়েছে সবগুলো গেট! এ নিয়ে শের-ই-বাংলা স্টেডিয়ামের প্রতিটি প্রবেশমুখেই বঞ্চিত দর্শক হয়েছে ক্ষুব্ধ। অভিযোগের তীর গেটের প্রবেশমুখে টিকিট চেকার ও নিরাপত্তা কর্মীদের দিকে। এক নম্বর গেটে এক ক্ষুব্ধ দর্শক টিকিট কেটে স্টেডিয়ামে ঢুকতে না পারায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেনÑ ‘আমি টিকিট কিনেছি; কিন্তু আমাকে ঢুকতে দেয়া হচ্ছে না। অথচ আমাদের সামনেই দেখেছি একটা টিকিট পাঞ্চ করে দুইজন করে ঢুকাচ্ছে তারা। জানতে চাইলে বলেন, তাদের নাকি টিকিট আছে। আমরা পরিষ্কার দেখেছি তাদের হাতে টিকিট ছিল না। এছাড়াও মেইন গেট দিয়ে অনেকেই ঢুকছেন। আমার মনে হয় না তাদের কারও টিকিট ছিল।’ এক সংসদ সদস্যের বোনও খেলা দেখতে এসে স্টেডিয়ামে ঢুকতে না পেরে করেছেন প্রতিবাদ! তবে টিকিট হাতে দর্শকদের স্টেডিয়ামে ঢোকার প্রবেশমুখগুলো বন্ধ করে দেয়ার কারণ হিসেবে এক নিরাপত্তাকর্মীর বক্তব্যÑ ‘আমাদের বলা হয়েছে গ্যালারিতে আর জায়গা নেই। সব সিটের দর্শক ঢুকে গেছে। তাই আমরা গেট বন্ধ করে দিয়েছি।’ ট্রান্সটেল গেট দিয়ে টিকিটের বারকোড পাঞ্চ করে স্টেডিয়ামে ঢুকতে হয়, সেখানে টিকিট ছাড়া এতো দর্শক ঢুকল কিভাবে? আর কিভাবেই বা এতো বৈধ টিকিটধারী স্টেডিয়ামের বাইরে থাকলো কিভাবে? এটাই প্রশ্ন। টান্সটেল গেটের বাধা পেরিয়ে স্টেডিয়ামে দর্শক উপস্থিতির সংখ্যাটা নিয়েও উঠেছে প্রশ্ন। বিসিবি’র হিসাবটাও তিন মিনিটের ব্যবধানে ২৫ হাজার ৫৫৬ থেকে নেমে দাঁড়ালো ২৫ হাজার ৩১৫-তে। রাত ৮টা ৫৬ মিনিট এবং ৮টা ৫৯ মিনিটে এ সংখ্যাটাই ভেসে উঠলো ইলেকট্রনিক স্কোর বোর্ডে।
সংক্ষিপ্ত স্কোর
খুলনা-কুমিল্লা
খুলনা টাইটান্স : ১৪১/৬ (২০ ওভার) ওয়েসেলস ৪, হাসানুজ্জামান ২৯, মজিদ ১৮, মাহমুদুল্লাহ ৪০*, পুরান ১৪, আরিফুল ১৩, শুভাগত ১, হোয়েল ১২*; শরিফ ১/২৭, সাইফুদ্দিন ১/৩১, রশিদ ১/৩৩, মাশরাফি ৩/১৬।
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৪২/৫ (১৮.৪ ওভার) ইমরুল ২০, শেহজাদ ০, স্যামুয়েলস ৬৯*, খালিদ ৩, মাশরাফি ২০, শান্ত ৪, লিটন ২৪*; জুনাইদ ১/২৪, মোশাররফ ১/২১, শফিউল ১/৪৬, হোয়েল ২/২৫।
ফল : কুমিল্লা ভিক্টারিয়ান্স ৫ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : মারলন স্যামুয়েলস (কুমিল্লা)
চিটাগাং-ঢাকা
চিটাগাং ভাইকিংস : ১৩৪/৬ (২০ ওভার) তামীম ৭৪, গেইল ১, জহুরুল ৬, সোয়েব ৩৩, জাকির ৯*, ইমরান ৪*; রাসেল ১/২৩, বিটন ২/৩০, সাকিব ০/২৪, ব্রাভো ৩/২৭।
ঢাকা ডায়নামাইটাস : ১৩৫/৪ (১৮.২ ওভার) মারুফ ৯, সাঙ্গাকারা ৩৫, নাসির ১৩, মোসাদ্দেক ৯, বাবু ৩৩*, রাসেল ৩১*; নবি ১/২, সোয়েব ১/২৩, ইমরান ১/২৭।
ফল : ঢাকা ডায়নামাইটাস ৬ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : ডোয়াইন ব্রাভো (ঢাকা)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ