Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইনজুরির কারণে দীর্ঘ বিরতির পর ইংলিশ দলে ফিরলেন রবিনসন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৮:২৬ পিএম

পিঠের ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠে পেসার ওলি রবিনসন ফের জায়গা পেয়েছেন ইংল্যান্ড একাদশে।মেরুদন্ডের ইনজুরি এই তারকা পেসারকে গত প্রায় সাত মাস মাঠের বাইরে রেখেছিল।আগামীকাল ওল্ড ট্রাফোর্ডে সাউথ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে দীর্ঘ বিরতির পর আরও একবার ইংল্যান্ডের জার্সি গায়ে জড়াবেন রবিনসন।

গত মার্চ মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে প্র্যাকটিসের সময় মেরুদণ্ডের ইনজুরিতে পড়েন এই ইংলিশ তারকা পেসার। এর ফলে সেই সিরিজের তিন টেস্টের একটিতেও খেলা হয়নি রবিনসনের।এরপর ঘরের মাটিতে মিস করেছেন নিউজিল্যান্ড এবং ইন্ডিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ।

তবে গত মাস থেকে ধীরে ধীরে ইনজুরির অবস্থা উন্নতির দিকে থাকায় তাকে সাউথ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের ইংল্যান্ড একাদশে রাখা হয়েছিল। চারদিনের সেই ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ৩৫ ওভারের বেশি বল করা রবিনসন ভালোভাবেই নিজের ফিটনেস পরীক্ষায় ভালোভাবেই উত্তরে গিয়েছিলেন। তবে দারুণ প্রতিভাবান এই তরুণকে নিয়ে তাড়াহুড়া করতে চায়নি ইংল্যান্ড।তাই সাউথ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে তাকে দলে রাখা হয়নি।

গত বছর ইংল্যান্ডের হয়ে টেস্টে অভিষেক হয়েছিল রবিনসনের।টেস্ট ক্যারিয়ারে তার শুরুটা ছিল দুর্দান্ত।মাত্র ২১ গড়ে ইনজুরির আগে খেলা ৯ টেস্টে তার শিকার ৩৯ উইকেট। ধারাবাহিক বোলিং এর মাধ্যমে দ্রুতই ইংল্যান্ড টেস্ট টিমের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছিলেন।

ব্রড-এন্ডারসন বিহীন ওয়েস্ট ইন্ডিজ সফরে তাকে হারিয়ে ইংল্যান্ডের পেস এট্যাক অনেকটা দুর্বল হয়ে যায়।ফেভারিট হিসেবে শুরু করলেও ইংলিশরা সেই সিরিজ হারে ১-০ ব্যাবধানে। অনেকদিন পর দলে ফিরে আরো একবার নিজের যোগ্যতার সামর্থ্য রাখতে চাইবেন এই রবিনসন।

রবিনসন ছাড়াও গত কয়েক মাসে ইংল্যান্ডের অনেক তারকা পেসার ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন।জোফরা আর্চার,মার্ক উড, ক্রিস ওকস,ক্রেইগ ওভারটন এর মধ্যে অন্যতম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ