Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের সাথে কোনো গোলামী চুক্তি জনগণ মেনে নিবে না

বিক্ষোভ সমাবেশে মুফতি সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৬:৩১ পিএম

পররাষ্ট্র মন্ত্রী বিতর্কিত বক্তব্যের পর কেউ কেউ বলছেন উনি আওয়ামী লীগের কেউ নয়, উনিতো বাংলাদেশের মন্ত্রী। পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য গোটা মন্ত্রিসভার বক্তব্য, প্রধানমন্ত্রীর বক্তব্য। প্রধানমন্ত্রীও ইতিপূর্বে বলেছিলেন, ভারতকে যা’দিয়েছি তা’ কল্পনাও করতে পারেনি। প্রধানমন্ত্রী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ভারতে সফরে যাচ্ছেন। ভারতের সাথে কোনো গোলামী চুক্তি স্বাধীন দেশের জনগণ মেনে নিবে না। এই সরকারের এক মূহুর্ত ক্ষমতায় থাকার অধিকার নেই। পররাষ্ট্রমন্ত্রীর সার্বভৌমত্ব বিরোধী ও রাষ্ট্রদ্রোহী বক্তব্যের প্রতিবাদে আজ বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে ইসলামী আন্দোলন ঢাকা মহানগরীর উদ্যোগে বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে দলের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বলেন, ৭১ সালের মুক্তিযুদ্ধে জনগণ স্বাধীনতা অর্জনে যেভাবে ঝাপিয়ে পড়েছিল। একইভাবে এই সরকারের বিরুদ্ধে ঝাপিয়ে পড়তে হবে। তিনি বলেন, দালাল চাটুকার সিইসির অধীনে প্রহসনের নির্বাচন জনগণ মেনে নিবে না। কোনো দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। তিনি বলেন, দেশে লাখ লাখ যুবক শ্রেণি বেকার হয়ে দুর্বিষহ জীবন যাপন করছে। আর পররাষ্ট্র মন্ত্রী বলেছেন, ভারতের অনেক নাগরিককে চাকরি দিয়ে রেখেছেন।

তিনি বলেন, ঐক্যবদ্ধ হয়ে দেশপ্রেমিক সরকারকে ক্ষমতায় বসাতে হবে। তিনি আরো বলেন, চা’ শ্রমিকরা সারাদিন কাজ করে ২ কেজি চালের দাম পাচ্ছে না। চা শ্রমিকদের ন্যায্য মজুরি দিতে হবে। জ্বালানি তেলে মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করুন। না হয় ক্ষমতা থেকে সরে দাঁড়ান। মহানগর সভাপতি প্রিন্সিপাল শেখ ফজলে বারি মাসুদের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা মো. ইমতিয়াজ আলম, মাওলানা কে এম আতিকুর রহমান, মাওলানা মো. নেছার উদ্দিন, মুফতি দেলোয়ার হোসেন সাকী, মাওলানা মো. আরিফুল ইসলাম ও ডা. মো. শহিদুল ইসলাম। পরে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ