Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নেত্রীকে আল্লাহ হেফাজত করেছেন -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়বাদুল কাদের বলেছেন, হাঙ্গেরি সফরের সময় প্রধানমন্ত্রীর বিমানের যান্ত্রিক ত্রুটির বিষয়টি তদন্ত হচ্ছে। তদন্তের আগে আমরা সরকারি দল হিসেবে কিছু বললে তদন্ত প্রভাবিত হতে পারে। তদন্ত চলাকালে কথা না বলতে দলের নেতাদের প্রতিও অনুরোধ করে কাদের বলেন, তদন্ত চলছে, এটা অবহেলা নাকি ষড়যন্ত্র নাকি ইচ্ছাকৃত। তিনি আরো বলেন, আল্লাহর অশেষ রহমতে আমাদের নেত্রী, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে আল্লাহ তায়ালা হেফাজত করেছেন।
গতকাল শুক্রবার দুপুরে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমার নামাজের পরে আয়োজিত এক মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী নিরাপদে দেশে ফেরায় দেশের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনা সভার আয়োজন করে আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যোগ দেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দোয়ায়।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, তদন্ত চলছেÑ এটা অবহেলা নাকি ষড়যন্ত্র নাকি ইচ্ছাকৃত। তবে প্রাথমিক তদন্তে উদাসীনতার জন্য পাঁচজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি বলেন, সেইদিন আমাদের ইতিহাসে আরেকটি মর্মান্তিক দুর্ঘটনা ঘটে যেতে পারতো। সেদিন মহাসঙ্কটের আরেকটা কালো ছায়া জাতীয় জীবনে নেমে আসতে পারতো। আল্লাহর অশেষ রহমত, নেত্রীকে হেফাজত করেছেন। সেই জন্য সারা বাংলাদেশে মসজিদ ও বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে তার জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। তিনি বলেন, ‘বায়তুল মোকাররমে হাজার হাজার মুসল্লির উপস্থিতিতে এ দোয়া করা হয়েছে। নেত্রীকে হেফাজত করার জন্য আমরা আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেছি।’
গত রোববার হাঙ্গেরি সফরে যাওয়ার সময় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি জরুরি অবতরণে বাধ্য হয় তুর্কমেনিস্তান বিমানবন্দরে। চার ঘণ্টা মেরামত শেষে বিমানটি সেখান থেকে আবার যাত্রা শুরু করে। ঘটনাটি তদন্তে তিনটি কমিটি গঠন হয়েছে, যার একটির প্রতিবেদন পাওয়া গেছে এরই মধ্যে। বিমানমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, যান্ত্রিক ত্রুটির কারণে এ ঘটনাটি ঘটেছে। তিনি জানান, বিমানের তেলের স্ক্রু ঢিলা ছিল। এই ঘটনায় এখন পর্যন্ত বিমানের প্রকৌশল শাখার ছয় কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। এই সংখ্যা আরো বাড়তে পারে বলেও জানিয়েছেন বিমানমন্ত্রী। এর আগে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ  মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মুফতি মিজানুর রহমান।
এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আব্দুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাাহমুদ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ  চৌধুরী, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, রিয়াজুল কবির কাওসার, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ