Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পা ভেঙে স্বপ্নভঙ্গ ভেইনালডামের!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

অনুশীলনের সময় পা ভেঙে গেছে রোমার ডাচ ফুটবলার জর্জিনিয়ো ভেইনালডামের। ইতালিয়ান ক্লাবটির জন্য যা জোর ধাক্কা তো বটেই, বড় দুর্ভাবনার কারণ নেদারল্যান্ডসের জন্যও। ৩১ বছর বয়সী মিডফিল্ডারের কাতার বিশ্বকাপে খেলাই যে পড়ে গেছে শঙ্কায়! গতপরশু রাতে দেয়া এক বিবৃতিতে ভেইনালডামের চোটের বিষয়টি নিশ্চিত করেছে রোমা। চলতি মৌসুমে পিএসজি থেকে ধারে ক্লাবটিতে যোগ দেওয়া এই ফুটবলারের ডান পা ভেঙে গেছে। তবে কতদিন মাঠের বাইরে থাকতে হবে, তা জানায়নি ক্লাবটি। তবে স্কাই স্পোর্টস ইতালিয়া জানিয়েছে, আগামী দুই-তিন দিনে আরও পরীক্ষা-নিরীক্ষা ও পর্যবেক্ষনের পর সিদ্ধান্ত নেওয়া হবে ভেইনালডামের অস্ত্রোপচার লাগবে কিনা।
ভেইনালডামের চোটকে খুবই দুর্ভাগ্যজনক বলে উল্লেখ করেছেন রোমা কোচ হোসে মরিনিহো, ‘মানবিক গুনাবলির জোরে মাত্র দুই সপ্তাহেই গিনি (ভেইনালডাম) আমাদের একজন হয়ে উঠেছিল। বিষয়টা খুব কষ্টের যে দুর্ভাগ্যজনক এক দুর্ঘটনায় সে খুব বাজে চোট পেয়েছে, যা তাকে খেলা থেকে দীর্ঘ সময় দ‚রে রাখবে।’ সংবাদমাধ্যমে খবর, ভেইনালডামের চোটে পেছনে ম‚ল কারণ ১৯ বছর বয়সী ফরোয়ার্ড ফেলিক্স আফেনা-গিয়ানের ট্যাকল। এমন সংবাদের কড়া সমালোচনা করেন মরিনিহো, ‘যারা এমন গুজব ছড়িয়েছে যে ফেলিক্সের মতো শীর্ষ মানের এক কিশোর ফুটবলার এই ঘটনার জন্য দায়ী হতে পারে, তারা আসলে নোংরা।’
২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে কোয়ালিফাই করতে ব্যর্থ হওয়া নেদারল্যান্ডস কাতারে হতে যাওয়া আসরে রয়েছে ‘এ’ গ্রæপে। যেখানে তাদের সঙ্গী স্বাগতিক কাতার, ইকুয়েডর ও সেনেগাল। ২১ নভেম্বর উদ্বোধনের পরদিনই সেনেগালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে নেদারল্যান্ডস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ