Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এশিয়া কাপ ও বিশ্বকাপে রাজত্ব করবে সাকিব-ওয়াটসন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ২:৫৫ পিএম

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আবারও বাংলাদেশ দলের টি-টোয়েন্টি দলের নেতৃত্বে দেবেন। এবার বৈশ্বিক ও মহাদেশীয় দুটি টুর্নামেন্টে বাংলাদেশের ভালো করার বড় সুযোগ দেখছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অলরাউন্ডার শেন ওয়াটসন। তার বিশ্বাস, সাকিবের অভিজ্ঞতা, আগ্রাসী অধিনায়কত্বে সতীর্থরা আরও উজ্জীবিত হবেন এবং দুটি বড় আসরে তিনি রাজত্ব করবেন।

আইসিসি রিভিউতে দেওয়া সাক্ষাৎকারে সাকিবকে স্তুতিতে ভাসিয়ে ওয়াটসন বলেছেন, ‘একেবারেই! সাকিবের মানের একজন নেতা পাওয়া, আমি মনে করি এটা তাদের নতুন করে উজ্জীবিত করবে। সে অনেক অভিজ্ঞ। অনেকবার বাংলাদেশের অধিনায়কত্ব করেছে। এছাড়াও অনেক ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে অধিনায়কত্ব করেছে, বিশেষ করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে। চাপের মুহূর্তে সতীর্থদের জন্য তার সিদ্ধান্ত অমূল্য হতে পারে।’

এছাড়া ওয়াটসন মনে করেন, অধিনায়ক সাকিবেরও নিজের প্রমাণের অনেক কিছু থাকবে এবং খুব অবাক হবেন যদি সাকিব আধিপত্য বিস্তার করতে না পারেন। ওয়াটসনের ভাষ্য, ‘তারও প্রমাণ করার একটা পয়েন্ট আছে এবং দলে যখন একজন বিশ্বমানের ক্রিকেটার থাকে যেখানে প্রমাণ করার জন্য একটি পয়েন্ট থাকে এবং তার ক্ষিপ্রতা থাকে, তারা সাধারণত আধিপত্য বিস্তার করে। পারফরম্যান্সের দৃষ্টিকোণ থেকে আমি খুব অবাক হবো যদি সে এই টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এশিয়া কাপে আধিপত্য না করে।’

২৭ আগস্ট সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় এশিয়া কাপ দিয়ে শুরু হবে সাকিবের অধিনায়কত্ব। এশিয়া কাপে সবশেষ চার আসরে তিনটিতেই ফাইনাল খেলেছে বাংলাদেশ। এবারে ফাইনাল খেলা কঠিন মনে হচ্ছে সাকিবের। তবে একেবারেই যে অসম্ভব নয় তাও মানতে নারাজ তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ