Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুমনের লাশ বুঝে নিলেন বাবা

থানা হেফাজতে মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

পুলিশ কর্মকর্তাদের সঙ্গে দীর্ঘ আলোচনা শেষে রাজধানীর হাতিরঝিল থানা হেফাজতে মারা যাওয়া সুমন শেখের লাশ অবশেষে বুঝে নিলেন তার বাবা। এদিকে সুমনের লাশ গ্রহন করলেও তার পরিবার এ ঘটনার বিচারের জন্য আইনি লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছেন। গতকাল সোমবার নিহতের স্ত্রী জান্নাত ও তার ভাই আদালতে গিয়েছিলেন মামলা দায়েরের জন্য। ডিএমপির মিডিয়া সেন্টারের উপকমিশনার ফারুক হোসেন বলেন, গতকাল সোমবার বেলা তিনটার কিছু আগে সুমনের বাবা পেয়ার আলীর কাছে লাশ হস্তান্তর করে পুলিশ। পরে সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গ থেকে স্বজনরা লাশ দাফনের জন্য নিয়ে গেছে। এর আগে মর্গ থেকে লাশ গোসলের জন্য নিয়ে যাওয়া হয় মোহাম্মদপুরের আল মারকাজুল ইসলামের কাছে।

এদিকে সূত্র জানায়, গতকাল দুপুরে পরিবারের কাছে লাশ হস্তান্তরের বিষয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে হাতিরঝিল থানায় আলোচনায় বসেন সুমনের বাবা ও ভাই। তবে আলোচনায় কী সিদ্ধান্ত হয়েছে সে বিষয়ে কোনো পক্ষ থেকে কিছু বলা হয়নি। শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গের থেকে একটি সূত্র জানায়, পৌনে তিনটার দিকে তার পরিবারের সদস্যরা সুমনের লাশ নিয়ে মর্গ ত্যাগ করেন।
গত শনিবার ময়না তদন্তের পরে পুলিশের পক্ষ থেকে লাশ গ্রামের বাড়িতে দাফনের শর্ত দেয়ায় পরিবারের লোকজন সুমনের লাশ নিতে অপারগতা প্রকাশ করে। তারা সুমনের মৃত্যুর বিচার না হওয়া পর্যন্ত লাশ গ্রহণ করবেন না বলে জানিয়েছিলেন। পরে সুমনের লাশ মর্গের লাশ মর্গের ফ্রিজে রাখা হয়। তিনদিন পরে রুমন শেখের লাশ নিয়ম অনুযায়ী মর্গ থেকে দিয়ে দেওয়া হয়েছে।
উল্লেখ্য, শুক্রবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে হাতিরঝিল থানা হাজতে যুবক সুমন শেখের মৃত্যু হয়। পুলিশের দাবি, তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। হাতিরঝিল থানার ওসি আব্দুর রশিদ জানান, ৫৩ লাখ টাকা চুরির একটি মামলার আসামি ছিলেন রুমন। তাকে শুক্রবার বিকেলে ওই মামলায় গ্রেফতার করে থানা হাজতে রাখা হয়। পরে তিনি হাজতে নিজের পরনে থাকা ট্রাউজার দিয়ে আত্মহত্যা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ