Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেভাস্তোপলের বিমানঘাঁটিতে ইউক্রেনের হামলা নস্যাৎ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৬:৩২ পিএম

ইউক্রেনের সশস্ত্র বাহিনী রোববার সেভাস্তোপলের বেলবেক সামরিক বিমানঘাঁটিতে হামলার চেষ্টা করেছিল। তবে রাশিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সে আক্রমণকে প্রতিহত করে। শহরের গভর্নর মিখাইল রাজভোজায়েভ তার টেলিগ্রাম চ্যানেলে বলেছেন।

‘আমাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ইয়েভপাটোরিয়া থেকে বেলবেকের দিকে আসা নতুন লক্ষ্যবস্তুগুলোকে ধ্বংস করেছে। সবাইকে শান্ত থাকার জন্য একই অনুরোধ জানাচ্ছি,’ তিনি লিখেছেন।

সাম্প্রতিক সপ্তাহগুলিতে, ক্রিমিয়া এবং সেভাস্তোপল বেশ কয়েকবার আক্রমণ করা হয়েছে। এর আগে, ব্ল্যাক সি ফ্লিট সদর দফতরের বিরুদ্ধে আরেকটি হামলা চালানো হয়েছিল। সেখানে বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা একটি ড্রোন গুলি করে নামানো হয়েছিল। তবে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

এর আগে শনিবার রাশিয়ান বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের স্টারমলিনোভকা এবং গোরলোভকা বসতি এলাকায় নয়টি ইউক্রেনীয় ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। ওলখা মাল্টিপল রকেট লঞ্চার থেকে ছোড়া একটি ক্ষেপণাস্ত্রও খারকভ অঞ্চলের কামেনকার কাছে আটকানো হয়েছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ