Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

হতে পারে পাপন ভাই আমাকে চাপে রাখতে ’ দায়িত্ব দিয়েছে -সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৩:৫২ পিএম | আপডেট : ৩:৫৬ পিএম, ২২ আগস্ট, ২০২২


ধারাবাহিক ব্যর্থতার পর টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব সাকিব আল হাসানের কাঁধে তুলে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রশ্ন উঠেছে, এই দায়িত্ব নিতে কতটা আগ্রহী ছিলেন সাকিব? এমন প্রশ্নে সাকিব রসিকতার ছলে জবাব দিলেন, নেতৃত্বে থাকলে তাকে চাপে রাখার সুযোগ থাকে। হয়তো সেকারণে তাকে বেছে নিয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে সোমবার দুপুরে মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে মুখোমুখি হন সাকিব আল হাসান। বাংলাদেশ যখন টেস্ট ও টি-টোয়েন্টিতে নাজুক অবস্থায় রয়েছে। তখন আপনি টেস্টের পর টি-টোয়েন্টির দায়িত্বও নিলেন। এক্ষেত্রে আপনার মনে আসলে কী কাজ করেছে? আপনি সবচেয়ে চ্যালেঞ্জিং দুইটা জায়গার দায়িত্ব নিয়েছেন। অধিনায়ক হওয়া পর দল নিয়ে আপনার মনে কী কাজ করেছে?

এমন প্রশ্নের জবাবে মুখে হাসিয়ে ফুটিয়ে সাকিব, ‘একটা হতে পারে, পাপন ভাই আমাকে চাপে রাখে (হাসি)। এটা (অধিনায়কের দায়িত্ব) থাকলে একটা চাপে রাখার সুযোগ থাকে। (একটু থেমে) না, আমার কাছে মনে হয়, যেহেতু এগুলো চ্যালেঞ্জিং জায়গা এবং বোর্ড মনে করেছে, এই চ্যালেঞ্জিং জায়গাগুলোতে আমি তাদের জন্য সম্ভাব্য সেরা বিকল্প, সেকারণে হয়তো তারা আমাকে বেছে নিয়েছে।’


আগামী ২৭ অগাস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে টি-টোয়েন্টি এশিয়া কাপ। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আফগানিস্তান। সাকিবদের প্রথম ম্যাচ আফগানদের বিপক্ষে। আগামী ৩০ অগাস্ট বাংলাদেশ সময় রাত আটটায় শারজাহতে মুখোমুখি হবে দুই দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ