Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটকীয় ম্যাচে পিছিয়ে পড়েও দারুণ প্রত্যাবর্তন সিটির, হল্যান্ড-সিলভার গোলে এড়াল হার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৮:৩৭ এএম

গতকালের ম্যাচে কি দারুণ এক প্রত্যাবর্তনের গল্প লিখে ফেলল গতবারের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।ম্যাচের প্রায় দুই-তৃতীয়াংশ সময়জুড়ে যেখানে সিটির হারই ম্যাচের একমাত্র পরণতি মনে হচ্ছিল ঠিক তখনই জ্বলে উঠলেন গার্দিওলার শিষ্যরা।৩-১ গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত তাই ৩-৩ ড্র নিয়ে মাঠ ছাড়তে পেরেছে হল্যান্ড-ডি ব্রুইনারা।

নিউক্যাসলের ঘরের মাঠে অনুষ্ঠিত এ ম্যাচে শুরু থেকে শেষ পর্যন্ত যতবার রং বদলেছে তা হলিউডের থ্রিলার মুভি থেকে কোন অংশে কম নয়।এদিন ম্যাচের পাঁচ মিনিটে লিড নিয়ে ম্যান সিটি। আনমার্কড অবস্থায় নিউক্যাসল রক্ষণভাগে ঢুকে পড়া সিটির জার্মান মিডফিল্ডার ইলকেয় গুন্দোগান বানার্ড সিলভার বাড়িয়ে দেওয়া বলে দারুণ এক ফিনিশিং টাচে সিটিকে এগিয়ে দেন।গোলের পরপর আরও বেশ কয়েকটি জোরালো আক্রমণ করে গার্দিওলার শিষ্যরা। তখন মনে হচ্ছিল সহজ জয় নিয়েই মাঠ ছাড়বে।

আর ঠিক তখনই ম্যাচে পট পরিবর্তন।২৮ মিনিটে মিডফিল্ডার মিগেল আলমিরনের গোলে সমতায় ফেরে স্বাগতিক নিউ ক্যাসেল।এর আর পিছনে ফিরে তাকাতে হয়নি দলটিকে।একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে তুলে সিটি রক্ষণভাগ।৩৯ ও ৫৪ মিনিটে সিটি জালে আরো দুইবার বল জড়ায় দলটির খেলোয়াড়রা।১-০ গোলে লিডে ম্যাচ শুর করা সিটি মহুর্তেই ৩-১ গোলে পিছিয়ে হারের প্রহর গুনছে।

আর তখনই ফের একবার এই ম্যাচ রং বদলায়।চার মিনিটের মধ্যে আর্লিং হল্যান্ড ও বের্নান্দো সিলভার চোখ ধাঁধানো দুই গোলে ম্যাচে ফিরে সিটি।বাকি সময়টাতে ম্যাচে আর কোন গোল না হলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।

এই নিয়ে চলতি মৌসুমে ৩ ম্যাচ খেলে ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে সিটির অবস্থান এখন দুইয়ে। অন্যদিকে সমান ম্যাচে ১ জয় ও ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে ছয়ে নিউক্যাসল। আর ৩ ম্যাচের সবকটিতেই জয় নিয়ে শীর্ষে আর্সেনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ