Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘আফ্রিদির ইনজুরি ভারতের টপ অর্ডারের জন্য বড় স্বস্তি’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

এশিয়া কাপে ভারত-পাকিস্তানের লড়াইয়ের বাকি আর এক সপ্তাহ। তবে কথার লড়াইয়ের সূচনা হয়ে গেল। শুরুটা করলেন পাকিস্তানের এক কিংবদন্তি। সাবেক ফাস্ট বোলার ওয়াকার ইউনিসের টিপ্পনি, চোটের কারণে শাহিন শাহ আফ্রিদির ছিটকে যাওয়া ভারতের টপ অর্ডারের জন্য খুশির খবর।
ওয়াকারের ইঙ্গিতটা বুঝতে কারও অসুবিধা হওয়ার কথা নয়। দুই চিরপ্রতিদ্ব›দ্বীর সবশেষ লড়াইয়ে পার্থক্য গড়ে দিয়েছিলেন আফ্রিদিই। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে দুবাইয়ে গতি, সুইং আর আগ্রাসনে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন আপ নাড়িয়ে দিয়েছিলেন তরুণ এই ফাস্ট বোলার।
প্রথম ওভারেই সেদিন গতিময় এক সুইঙ্গিং ফুল লেংথ বলে রোহিত শর্মাকে এলবিডবিøউ করেন আফ্রিদি। নিজের দ্বিতীয় ওভারে তিনি আরেকটি আগুনে ডেলিভারিতে বোল্ড করে দেন লোকেশ রাহুলকে। শুরুর সেই ধাক্কা সামলে আর বড় স্কোর গড়তে পারেনি ভারত। আফ্রিদি পরে ফিরিয়ে দেন ৫৭ রান করা বিরাট কোহলিকেও। ৩ উইকেট নিয়ে তিনিই ছিলেন ম্যাচের সেরা।
এবার এশিয়া কাপে দুই দলের লড়াইও সেই একই মাঠে। আরেকটি দারুণ লড়াইয়ের মঞ্চ প্রস্তুত। কিন্তু চোটের কারণে এই টুর্নামেন্টে খেলতে পারছেন না আফ্রিদি। আফ্রিদির ছিটকে পড়ার খবর নিশ্চিত হওয়ার পর ওয়াকার ইউনিসের টুইট, ‘শাহিনের (আফ্রিদি) ইনজুরি ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানদের জন্য বড় স্বস্তি। দুঃখের ব্যাপার যে আমরা তাকে এবার এশিয়া কাপে দেখতে পাব না। দ্রæত ফিট হয়ে ওঠো, চ্যাম্প!’
এশিয়া কাপের গ্রæপ পর্বে আগামী রোববার মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। গ্রæপিং এমনভাবে করা হয়েছে যে, গ্রæপ পর্বে অভাবনীয় কিছু না হলে ‘সুপার ফোর’ পর্বে আবার দেখা হবে এই দুই দলের। এরপর তারা ফাইনালে উঠতে পারলে তো আরেকটি লড়াই হবে!

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ