Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্তদের কেন্দ্রীয় কমিটি গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ৭:২৮ পিএম

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত কৃষিবিদ, ডিপ্লোমা কৃষিবিদ, কৃষি উদ্যোক্তা ও অন্যান্য পেশার ব্যক্তিবর্গ নিয়ে একটি ৪৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন কৃষিবিদ বিভূতি ভূষণ সরকার এবং মহাসচিব নির্বাচিত হয়েছেন কৃষিবিদ মোহাম্মদ জাহাঙ্গীর আলম। শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

আজ রোববার রাজধানীর ফার্মগেটে আ কা মু গিয়াস উদ্দিন মিল্কী অডিটোরিয়ামে সংগঠনটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের এপিএ এক্সপার্ট পুলের সম্মানিত সদস্য কৃষিবিদ মোঃ হামিদুর রহমান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মো. বেনজীর আলম, বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রপ প্রোটেকশন এসোসিয়েশনের সভাপতি এম. সাইদুজ্জামান। সফল কৃষি উদ্যোক্তাদের মধ্যে বক্তব্য রাখেন পাবনা মোছা. নুরুন্নাহার বেগম, এআইপি, ঢাকার নবাবগঞ্জের মায়া রাণী বাউল, নীলফামারী মো. আজিজুল হক, নাটোরের সেলিম রেজা, এআইপি, ঠাকুরগাঁও মেহেদী আহসান, রাজশাহীর নুর মোহাম্মদ।

নির্বাচিত সভাপতি বিভূতি ভূষণ সরকার বলেন, এদেশের কৃষি উন্নয়নের অগ্রদূত বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্তরা, আমাদের সংগঠন তাদের কল্যাণে কাজ করবে। এছাড়া বর্তমান সরকারের আমলে কৃষিতে যে বিষ্ময়কর সাফল্য অর্জিত হয়েছে, সেই অগ্রযাত্রা অব্যহত রাখতেও আমাদের সংগঠন কাজ করবে। কৃষি ক্ষেত্রে সার্বিক উন্নয়নের লক্ষে কৃষি সংশ্লিষ্ট ব্যক্তি/প্রতিষ্ঠানকে কৃষিখাতে নতুন নতুন জ্ঞান অর্জন, কৃষি প্রযুক্তি উদ্ভাবন এবং সম্প্রসারণের ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালনে উত্সাহিত করার জন্য প্রতিবছর বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার প্রদান করা হয়। শুরু থেকে এ পর্যন্ত ১ হাজার ১০৭ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার প্রদান করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ