Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গ

পররাষ্ট্রমন্ত্রী আমাদের দলের কেউ নন সাংবাদিকদের আব্দুর রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেছেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আমাদের দলের কেউ নন। সে কারণে তার বক্তব্যের দায়ভার আওয়ামী লীগ নেবে না।

গতকাল ধানমন্ডির ৩২ নম্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।
আব্দুর রহমান বলেন, পররাষ্ট্রমন্ত্রীর ভারত নিয়ে বক্তব্য আওয়ামী লীগের দলীয় বক্তব্য নয়। কোনো একটি দেশের সমর্থনে আওয়ামী লীগের ক্ষমতায় আসা নির্ভর করে না।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম শহরের জে এম সেন হলে জন্মাষ্টমী উৎসবের অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখার জন্য ভারতের প্রতি অনুরোধ করেছি’। তার এই বক্তব্য প্রচার হওয়ার পর দেশের রাজনীতিতে উত্তাপ ছড়িয়ে পড়ে।

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে আওয়ামী লীগ বিব্রত কি না জানতে চাইলে আব্দুর রহমান বলেন, তিনি তো আমাদের দলের কেউ না আসলে। সুতরাং তার এই বক্তব্যে আমাদের দলের বিব্রত হওয়ার কোনো প্রশ্নই ওঠে না। তবে অনুরোধ করবো তাকে যে, তার কথাবার্তায় এবং তার দায়িত্ব আচরণের ভেতর দিয়ে এমন কিছু বলবেন না, যাতে কোনো দুষ্ট লোকেরা এর সুযোগ নিতে পারে। মানুষকে বিভ্রান্ত করতে পারে। সে ব্যাপারে তিনি সতর্ক থাকবেন, এতটুকুই তার কাছে আমাদের বক্তব্য।



 

Show all comments
  • Mohir Uddin ২১ আগস্ট, ২০২২, ৬:৫৬ এএম says : 0
    একজন মন্ত্রী যদি দলের কেউ না।তাহলে আবদুর রহমান দলের কে?
    Total Reply(0) Reply
  • Huda ২১ আগস্ট, ২০২২, ৭:৩৩ পিএম says : 0
    জন সদরণের মনে রাখতে হবে নকল ভোটের সরকার, নকল জান্নাতের লোকেরা এমনি হবে. আখেরাতে সবাই ইয়া-নফসি ইয়া-নফসি করবে, দুনিয়াতেতো আগে থেকে সবাই ইয়া-নফসি ইয়া-নফসি। এখন দরা পড়তেছে, আল্লার বিচার দুনিতে দেখবেন,
    Total Reply(0) Reply
  • Shaparan Sozib ২১ আগস্ট, ২০২২, ৬:৫৭ এএম says : 0
    চলচ্চিত্রের কমিডিয়ান অভিনেতাদের শূন্যস্হান পূরন করলো আমাদের বর্তমান সরকারের মন্ত্রী এমপি রা। শত কষ্টের মাঝেও জনগণ এদের বক্তিতা শুনে একটু বিনোদন পায়।
    Total Reply(0) Reply
  • Rabbul Islam Khan ২১ আগস্ট, ২০২২, ৬:৫৬ এএম says : 0
    পররাষ্ট্রমন্ত্রী যদি আওয়ামীলীগের কেউ না হয় তাহলে এটাও সত্যি আওয়ামীলীগ দেশ ও জনগনের কেউ নয়,তারা কেবল ভারতীয়'দের বন্ধু!
    Total Reply(1) Reply
    • Sajjad ২১ আগস্ট, ২০২২, ২:২১ পিএম says : 0
      I think so.
  • Mohammed Samiullah Sami ২১ আগস্ট, ২০২২, ৬:৫৬ এএম says : 0
    এটাতো দলের ব্যাপার না একটা রাস্ট্রের সার্বভৌমত্বের ব্যাপার।
    Total Reply(0) Reply
  • Mamun Rashid ২১ আগস্ট, ২০২২, ৬:৫৬ এএম says : 0
    ইদানীং এদের মুখে,,, যা আবোলতাবোল শুনছি,,, মনে হয়,,,, দেশে যেকোন সময় গাঁজার দাম বেড়ে যেতে পারে,,
    Total Reply(0) Reply
  • helaluddinqasemi ২১ আগস্ট, ২০২২, ৪:০৮ এএম says : 0
    পররাষ্ট্র মন্ত্রী যদি আওয়ামিলীগের কেউ না হয়ে থাকেন তাহলে কি তিনি বিজেপির কেউ নাকি রয়ের কেউ? আওয়ামিলীগকে তা পরিষ্কার করতে হবে। আর যদি সে বিজেপির বা র’য়ের কেউ হয়ে থাকেন, তাহলে সে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হয় কিভাবে? আমাদের দেশ স্বাধীন দেশ আছে তো? আর দেশ স্বাধীন থাকলে, ড. একে মোমেন এখনো কিভাবে তার পদে বহাল আছে?
    Total Reply(0) Reply
  • mozibur binkalam ২১ আগস্ট, ২০২২, ৮:৪০ এএম says : 0
    এসোব মিথ্যা বয়ান দিয়ে শেষ রক্ষা হবে না।যেখানেই ধর্ষনের মতো ঘটনায় ছাত্রলীগ ধরা পরে। আর আওয়ামীলীগ গলাবাজি করে সে ছাত্রলীগের কেই না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ