Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হেরি কেনের মাইলফলক গোলে টটেনহ্যামের জয়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১০:২২ পিএম

ইংল্যান্ড ফুটবলে দলের অধিনায়ক হেরি কেন এবারের প্রিমিয়ার লিগে দারুণ ছন্দে আছেন। গত ম্যাচে চেলসির সাথে শেষ মিনিটের হেডে গোল করে দলের হার এড়ানো এই স্ট্রাইকার।আর তার করা একমাত্র গোলেই আজ জয় পেয়েছে স্পার্সরা।

টটেনহ্যামের হয়ে এটি ছিল হ্যারি কেইনের ২৫০ তম গোল। আর প্রিমিয়ার লিগে এটি তার ১৮৫ তম গোল। এই গোলের মাধ্যমে প্রিমিয়ার লিগের ইতিহাসে এক দলের হয়ে সর্বোচ্চ গোল করার রেকর্ডটিও কেন এখন নিজের করে নিয়েছেন।এর আগে রেকর্ডটি ছিল সার্জিও আগুয়েরোর দখলে।ম্যানচেস্টার সিটি হয়ে খেলার সময়কালে তিনি মোট ১৮৪ টি গোল করেছিলেন।

স্পার্স স্ট্রাইকারের রেকর্ড করার দিনে অবশ্য টটেনহ্যামের শুরুটা ভালো ছিল না।উলভসদের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে তারা ছিল অনেকটাই ছন্নছাড়া। এ সময় আক্রমণের থেকে বেশি পাল্টা আক্রমণই সামাল দিতে হয়েছে হেরি কেনদের। গোলশূন্য প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া চেষ্টা শুরু করে স্পার্সরা। ম্যাচের ৬৪ মিনিটে অবশেষে গোলের দেখা পায় টটেনহ্যাম।

দলটির ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান পেরিসিচের নেওয়া কর্ণার থেকে দারুণ রিফ্লেক্স দেখানো এক হেডে প্রতিপক্ষের জালে বল জড়ান হ্যারি কেইন। বাকি সময়টাতে আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও গোলের দেখা পায়নি কোন দল।ফলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে টটেনহ্যাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ