Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পোষ্য বিড়ালের তৎপরতায় রক্ষা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ইংল্যান্ডের নটিংহামের বাসিন্দা স্যাম ফেলস্টিড। মা ছাড়াও তার বাড়িতে থাকত বিলি নামে প্রিয় পোষ্য বিড়াল। ভোর চারটার দিকে হঠাৎই বিলির ডাকে ঘুম ভেঙে যায় ৪২ বছরের স্যামের। তার বুকের উপরে উঠে কানের কাছে হঠাৎই ম্যাও ম্যাও করতে শুরু করে বিড়ালটি।
ঘুম ভেঙে যায় স্যামের। তবে বুঝতে পারেন, নড়াচড়ার ক্ষমতা হারিয়েছেন তিনি। সারা শরীর ঘামে ভেজা। তার সঙ্গে শরীরের ডান দিকটায় যেন অসহ্য একটা যন্ত্রণা। অসহায় ভাবে মাকে ফোন করেন স্যাম। দ্রুত তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসকেরা জানান, ঘুমের মধ্যেই স্যাম হৃদরোগে আক্রান্ত হন। পোষ্য বিড়ালের জন্যই এ যাত্রায় তিনি কোনওমতে রক্ষা পেয়েছেন। ঠিক সময়ে ঘুম না ভাঙলে মৃত্যু পর্যন্ত হতে পারত তার। তার আর্টারিতে বেশ কিছু ব্লকেজ আছে বলেও জানিয়েছেন চিকিৎসেকরা।

স্যাম জানিয়েছেন, সেদিন কিছু একটা নিশ্চয়ই বুঝতে পেরেছিল বিলি। না হলে সে এ ভাবে ঘুম কোনওদিনও ভাঙানোর চেষ্টা করেনি। কানের কাছে মুখ এনে ডাকাডাকিও এই প্রথম। স্যামের শারীরিক অসুস্থতা পোষ্যের চোখকে ফাঁকি দিতে পারেনি মোটেও। আর তার জন্যই মহিলার জীবনটা বেঁচে গেছে।
হাসপাতাল থেকে বাড়ি ফেরার পরে কিন্তু বিলির মধ্যে কোনও অস্থিরতা লক্ষ্য করেননি স্যাম। প্রতিদিনের মতোই নিরুত্তাপ সে। তবে এই ঘটনার পরে বিলির প্রতি তার স্নেহ আরও বেড়েছে। তিনি বেঁচে আছেন শুধু ওই পোষ্যটির জন্যই। সেই ঋণ কোনওদিন তিনি শোধ করতে পারবেন না বলেই জানিয়েছেন স্যাম। সূত্র : দ্য ইন্ডিপেনডেন্ট ইউকে, ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ