Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এশিয়া কাপের আগে বড় দুঃসংবাদ পেল পাকিস্তান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ৯:০৩ পিএম

আসন্ন এশিয়া কাপের আগে বড় ধাক্কা খেল পাকিস্তান।এশিয়ার শ্রেষ্ঠত্ব বাছাইয়ের টুর্নামেন্ট শুরু হওয়ার আগে নিজেদের সবচেয়ে বড় অস্ত্র হারাল দলটি। হাঁটুর চোটের কারণে নেদারল্যান্ড সফরে না থাকা শাহিন শাহ আফ্রিদি একই কারণে খেলতে পারবেন না সংযুক্ত আরব আমিরাতের আসরেও।

এশিয়া কাপের পরপরই সেপ্টেম্বরে প্রায় ১৭ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে আসবে ইংল্যান্ড। সাত ম্যাচের সে টি টুয়েন্টি সিরিজটাও মিস করবেন এই পাকিস্তানি সুপারস্টার।

জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে গলে প্রথম টেস্ট চলাকালীন চোটে পড়েন বাঁহাতি এই পেসার। শুরুতে এটিকে সামান্য ইনজুরি বলে মনে করেছিল টিম ম্যানেজমেন্ট। যেটি অল্প বিশ্রামে সেরে যাবে। তবে স্ক্যানের রিপোর্ট হাতে পাওয়ার পরে ইনজুরির ব্যাপকতা বুঝতে পারে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

ডান হাঁটুর লিগামেন্ট ইনজুরি তাকে ছিটকে দেয় নেদারল্যান্ড সফরে। এশিয়া কাপের ঘোষিত পাকিস্তান স্কোয়াডে থাকলেও সেই চোট কাল হয়েছে শাহিনের।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের মেডিকেল অফিসার জানিয়েছেন, শাহিনের সম্পূর্ণ ঠিক হয়ে উঠতে ৫ সপ্তাহ মতো লাগবে।এশিয়া কাপ থেকে ছিটকে গিয়ে ভীষণ হতাশ শাহিন আফ্রিদি। টুর্নামেন্টটা তিনি যে করেই হোক খেলতে চেয়েছিলেন।

তাকে হারিয়ে পাকিস্তানের রণকৌশলে যে বড় ধরণের পরিবর্তন আনতে হবে তাতে কোন সন্দেহ নেই। বিশেষ করে চিরপ্রতিদ্বন্দী ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানদের বোলিংয়ের দুর্বলতার কথা সবারই জানা। রোহিত-কোহিলিদের বিপক্ষে তাই শাহিন আফ্রিদি ছিল পাকিস্তানের ট্রামকার্ড। তার বদলি হিসেবে এশিয়া কাপে পাকিস্তানের দলে এখন যোগ দিতে পারেন আরেক পেসার হাসান আলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ