Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদেশী সাহায্য নিয়ে ক্ষমতায় থাকার অর্থ হচ্ছে সরকার জনসমর্থন হারিয়েছে : খুলনায় জেএসডি নেতৃবৃন্দ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ৪:৪৩ পিএম

খুলনায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র এক সভায় নেতৃবৃন্দ বলেছেন, বিদেশী সাহায্য নিয়ে ক্ষমতায় থাকার অর্থ সরকার জনসমর্থন হারিয়েছে। ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে বিদেশের কাছে ধর্ণা দেওয়ার অর্থ রাষ্ট্রদ্রোহিতার সামিল। স্বাধীন দেশে রাজনীতিকদের এমন চরিত্রের অর্থ স্বার্বভৌমত্ব বিকিয়ে দেয়া। স্বৈরশাসনের অবসান ঘটাতে এই মূহুর্তে গণতান্ত্রিক শক্তির ঐক্য ছাড়া বিকল্প কোন পথ নেই। আজ শনিবার বেলা ১১টায় নগরীর উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরী মিলনায়তনে দলের খুলনা সদর থানা শাখার প্রতিনিধি সভায় নেতৃবৃন্দ একথা বলেন।

নেতৃবৃন্দ বলেন, জ্বালানীর মূল্য বৃদ্ধি পাওয়ার সাথে সাথে বাজারে নেতিবাচক প্রভাব পড়ায় মানুষ অসহায় হয়ে পড়েছে। এ অবস্থার অবসানে রেশনিং ব্যবস্থা চালু হওয়া জরুরী। অবিলম্বে সরকারের পদত্যাগ, জাতীয় সংসদ বাতিল ও জাতীয় সরকারের দাবি এখন সকল মানুষের প্রত্যাশা। নেতৃবৃন্দ প্রেক্ষাপট উল্লেখ করে বলেন, মানুষের ভোটের ওপর বিশ্বাস নেই বলে শাসক দল বিদেশের কাছে ধর্ণা দিচ্ছে। এটি সুখকর নয়। তাদের ক্ষমতায় থাকার আর অধিকার নেই।
দলের কেন্দ্রীয় কার্যকরী সাধারণ সম্পাদক শহিদউদ্দিন মাহামুদ স্বপন ভার্চুয়ালে প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় একথা বলেন।

সভাপতিত্ব করেন নগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক এম.এ রাশেদুল হাসান বাবলু। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও নগর সভাপতি লোকমান হাকিম, নগর সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শেখ আব্দুল খালেক। বক্তৃতা করেন, সাংগঠনিক সম্পাদক ডা. এলপি গাইন ও গণসংহতি আন্দোলনের খুলন নগর শাখার সমন্বয়ক মুনির চৌধুরী সোহেল, জেএসডি’র বেল্লাল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ