Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্বিতীয় ওয়ানডেতে ৫০ রানের জয় তুলে নিয়ে সিরিজে সমতা ফেরাল কিউইরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ৪:২২ পিএম

প্রথম ম্যাচ হারা নিউজিল্যান্ড দ্বিতীয় ওয়ানডের আগেই শুনেছিল বড় দু:সংবাদ। ইনজুরির কারণে দ্বিতীয় ওয়ানডে খেলতে পারবেন না অধিনায়ক ও দলের সব থেকে বড় তারকা কেন উইলিয়ামসন।

ব্যাটিংয়ে এই তারকা ব্যাটসম্যানের অভাব ভালোভাবেই টের পেয়েছে কিউইরা।তাকে ছাড়া প্রথমে ব্যাটিং করতে নামা নিউজিল্যান্ড কোনরকম ধুঁকতে ধুঁকতে ২০০ রানের কোটা পার করে। তবে সাউদি ও বোল্টের বোলিং তোপে সেটি অতিক্রমের অনেক আগেই থেমে যায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ৫০ রানের বড় জয় তুলে সিরিজের সমতা ফেরায় নিউজিল্যান্ড।

বার্বাডোজের কেনসিংটন ওভালে দ্বিতীয় ম্যাচে টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ওয়েস্ট ইন্ডিজ। নিয়মিত ক্যাপ্টেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে এই ম্যাচে কিউইদের নেতৃত্ব ভার ছিল আরেক বাহাতি ব্যাটসম্যান টম লাথামের উপর। ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ বোলারদের নিয়ন্ত্রিত বোলিং এ শুরু থেকেই চাপে পড়ে কিউইরা। ওপেনার ফিন অ্যালেন ছাড়া কেউই ঠিকমত দাঁড়াত পারেনি হোল্ডার-আকিল হোসেনদের সামনে।ফলে ২১২ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস।ওপেনার ফিন অ্যালেন ১১৭ বলে ৯৬ রান করেন। ড্যারিল মিচেলের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান।আর শেষদিকে নেমে মিচেল স্যান্টনার অপরাজিত থাকেন ২৬ রানে। উইন্ডিজের কেভিন সিনক্লেইর চার উইকেট নেন। এ ছাড়া জেসন হোল্ডারের শিকার তিন উইকেট।

জবাবে ব্যাট হাতে স্বাগতিকদের শুরুটা হয়েছে দুঃস্বপ্নের মত।কিউই দলের দুই তারকা পেসার বোল্ট ও সাউদির সামনে দাঁড়াতে পারেনি তাদের টপ ও মিডল অর্ডারের কোন ব্যাটসম্যান। নতুন বলে দারুণ সুইং ও সিম বোলিং এর প্রদর্শনীতে ২৭ রানের মধ্যেই স্বাগতিকদের ৬ উইকেট তুলে নেন এই দুই তারকা পেসার।একটু পর আকিল হোসেন ও কেইসিও সাজঘরে ফিরলে ওয়েস্ট ইন্ডিজের স্কোর দাড়ায় ৮ উইকেট হারিয়ে ৭২। বড় পরাজয়ের প্রহর গুনতে থাকা স্বাগতিকদের এরপর টেনে তুলেন আজহারি জোসেফ ও ইয়ানিক কারিয়াহ। নবম উইকেট ছুটিতে তারা কিছুটা প্রতিরোধের চেষ্ঠা করেন।দুজনে মিলে গড়েন ৮৫ রানের জুটি।

এর মধ্যে একবার বৃষ্টি হানা দিলেও সেটি স্বাগতিকদের হার এড়ানোর জন্য যথেষ্ট দীর্ঘ সময় ধরে ছিল না। বৃষ্টির পর ডিএল ম্যাথডে ম্যাচ কমে যায় নয় ওভার,রান কমে মাত্র ১!কারিয়াহের ৫২ ও জোসেফের ৪৯ রানের সৌজন্যে শেষ পর্যন্ত পরাজয়ের ব্যবধানই কমাতে পারে ক্যারিবীয়রা।তাদের ইনিংস থামে ১৬১ রানে।নিউজিল্যান্ডের টিম সাউদি চারটি ও ট্রেন্ট বোল্ট তিনটি উইকেট নেন।

২২ আগস্ট বাংলাদেশ সময় রাত ১২ টায় শেষ ও সিরিজ নির্ধারণী ম্যাচে ফের মুখোমুখি হবে এই দুই দল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ