Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ৩:৪৮ পিএম

নেছারাবাদে ভোক্তাধিকার অভিযানে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ডিমের দোকানে মূল্য তালিকা না থাকা, ফার্মেসিতে মেয়াদউর্ত্তীর্ন ঔষধ সরবারহ এবং মুদি দোকানে সয়াবিন তেলের বোতলের গায়ে লাগানো মেয়াদ ও মূল্য তুলে ফেলে সরবারহের অভিযোগে ভোক্তাধিকার আইনে ওই জরিমানা করা হয়। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার ওইসব এলাকায় ঘুরে তারা ওই জরিমানা করেন।

অভিযানে দক্ষিন জগন্নাথকাঠি বন্দরের তেতুলতলা এলাকার ডিমের আড়ৎ সিকদার এন্ড সন্সকে ৫ হাজার টাকা, মুদি দোকানকে ১০ হাজার টাকা এবং কামারকাঠি বাজারের মৌমিতা মেডিকেল হল-কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন ভোক্তাধিকার বরিশাল বিভাগীয় পরিচালক অপূর্ব অধিকারি। এসময় তার সাথে ছিলেন, বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক সুমি রানী মিত্র এবং পিরোজপুর জেলা কার্যালয়ের সহকারি সহকারি পরিচালক দেবাশিষ রায়। অভিযানে সহযোগীতা করেন নেছারাবাদ থানা পুলিশের একটি দল।

সাম্প্রতিক সময়ে ডিমের দাম বৃদ্ধিতে অভিযানকালে ভোক্তাধিকার কামারকাঠি গ্রামের বেশ কয়েকটি মুরগী খামার পরিদর্শন করেন। এসময় ফার্ম মালিকদের সাথে কথা বলে তারা জানতে পেরেছেন, ওই ফার্মওয়ালারা ৮.৫০ পয়সা থেকে ৮.৮০ পয়সা দামে ডিম বিক্রি করেন। এতে তারা সন্তুষ্ট হয়ে অসাধু ব্যবসায়ীদের সতর্ক করে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ