Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হলে দেশে দুর্ভিক্ষ সৃষ্টি হতে পারে

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ৭:৫৩ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী জ্বালানি তেল,সারসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল বৃদ্ধির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন সাধারণ জনগণের দুর্ভোগ লাঘবে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে আনতে হবে। বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম কমার পরও হঠাৎ করে ডিজেল ও কেরোসিনের মূল্য বৃদ্ধি অযৌক্তিক। বর্তমান সরকার ক্ষমতায় আসার সময় ২০/২৫ টাকা কেজি চাউল পাওয়া যেতো। তা বেড়ে বর্তমানে ৭০/৮০ টাকা হয়ে গেছে। জ্বালানি তেলের দাম বৃদ্ধির ফলে পরিবহন ভাড়া বৃদ্ধিসহ নিত্যপণ্যের বাজারে নৈরাজ্য শুরু হয়েছে। দিশেহারা জনসাধারণের জীবন জীবিকা অনেকাংশেই অচল হয়ে পড়েছে। এই অবস্থা কিছুতেই মেনে নেয়া যায় না।
আজ বুধবার বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় মজলিস আমেলার এক জরুরি বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, হাজী জালালউদ্দিন বকুল, মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী,মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা সাজিদুর রহমান ফয়েজী, অধ্যক্ষ ডাক্তার নেয়ামত আলী ফকির, মাওলানা ইলিয়াস মাদারীপুরী, মাওলানা আ ফ ম আকরাম হোসেন,শিহাব উদ্দিন, মাওলানা মাহবুবুর রহমান,মাওলানা কামরুল ইসলাম, মাওলানা রুহুল আমিন।
মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী অবিলম্বে জ্বালানি ,চাল ডাল,ডিম,ভোজ্য তেল,ঔষধ ও নিত্যপণের মূল্য জনগনের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার জন্য প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। তিনি আরো বলেন, ইতিমধ্যেই ডিম ও কাঁচা বাজারসহ নিত্য পণ্যের মূল্য ইতিহাসের রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে। এখনি পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে না পারলে দেশে দুর্ভিক্ষ সৃষ্টি হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ