Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিরোজপুরে জাল টাকার মামলায় ১ জনকে ১৪ বছর ৪ জনের ৫ বছর সশ্রম কারদন্ড

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ৫:০৫ পিএম

পিরোজপুরে জাল টাকার মামলায় রনি খান নামে ১ জনকে ১৪ বছর এবং অপর ৪ জনের প্রত্যেককে ৫ বছর করে সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। বুধবার দুপুর ১টার দিকে পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম নূরুল ইসলাম এ রায় ঘোষনা করেন।

১৪ বছর দন্ডপ্রাপ্ত রনি খান সদর উপজেলার বাদুরা গ্রামের দুলাল খানের পুত্র। অপরদিকে ৫ বছর করে সাজাপ্রাপ্ত ৪ জনের মধ্যে পিরোজপুর সদর উপজেলার মূলগ্রামের কার্তিক দত্তের পুত্র, বাবু শেখ একই গ্রামের শাহজাহান শেখের পুত্র, মুনান পাশ^বর্তী ওদনকাঠীর ওয়ারেস শেখের পুত্র এবং শাহাদাত একই উপলোর বাদুরা গ্রামের আদম আলী পঞ্চায়েত এর পুত্র। ১৪ বছর সাজাপ্রাপ্ত রনিকে ০৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের এবং ৫ বছরের সাজা প্রাপ্তদের প্রত্যেককে ০২ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ০৩ মাসের কারাদন্ড দিয়েছেন আদালত। তবে রায় ঘোষনাকালে আসামী শাহাদাত পঞ্চায়েত ছাড়া বাকী আসামীরা অনুপস্থিত ছিলেন।

মামলার সূত্রে জানা যায়, গত ১২ জুন ২০১৬ তারিখ বিকেল পৌনে ৬টার দিকে সদর উপজেলার টোনা ইউনিয়ন পরিষদ ভবনের খালের ঘাট সংলগ্ন রাস্তার উপর জাল টাকার কেনাবেচা চলছিল। এ সময় খবর পেয়ে সদর থানার এসআই বিকাশ চন্দ্র দাস পুলিশ সদস্যদের নিয়ে সেখান থেকে রনিকে ০১ হজার টাকার ৫০টি জালনোট এবং একটি মোটরসাইকেলসহ গ্রেফতার করলেও অপর ৪ জন ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হন।

এ ব্যাপারে সদর থানায় মামলা হলে তদন্ত শেষে পুলিশ চার্জশীট দেয় (মামলা নং- জিআর- ১৪৬/১৬, এসটিসি- ০৭/১৭)। বাদী পক্ষের এপিপি মোঃ জহিরুল ইসলাম এবং আসামী পক্ষের এ্যাড. আহসানুল কবীর বাদল ও মোঃ আলী সিকদার মামলা পরিচালনা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ