Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতির পিতাকে যারা হত্যা করেছে ওরা হায়েনার দল

রাজাপুরে বজলুল হক হারুন এমপি

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার উপজেলা পরিষদ অডিটোরিয়াম অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের সংসদ সদস্য এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বজলুল হক হারুন এমপি।

রাজাপুর উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রিন্সিপাল মনিরুজ্জামান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মাসুদ রানা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ এইচ এম খাইরুল আলম সরফরাজ, উপজেলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, সহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বীরমুক্তিযোদ্ধা বৃন্দ, সরকারি কর্মকর্তা বৃন্দ, শিক্ষক সুধীসমাজ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে বি এইচ হারুন এমপি বলেন, ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করা হয়েছে। গোটা বাংলাদেশের মানুষ আগস্ট মাসকে শোকের মাস হিসেবে পালন করে থাকে। জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশের জন্ম হতো না। বঙ্গবন্ধুকে যে হায়নার দল হত্যা করেছিলো, তারা কখনো ভাবেনি তাদের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। কিন্তু বঙ্গবন্ধুর উত্তরসুরী জননেত্রী শেখ হাসিনার সরকারের আমলে বাংলার মাটিতেই খুনিদের বিচার করেছেন দেশের সর্বোচ্চ আদালত।
তিনি বলেন, যতোদিন বাংলাদেশ থাকবে, যতোদিন পৃথিবীর ইতিহাস থাকবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ততোদিন বেঁচে থাকবেন। তিনি শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে বঙ্গবন্ধুর দর্শন ও নীতি নিয়ে আলোচনা করেন। বঙ্গবন্ধু হত্যার পিছনে কারা ছিলো তাদের খুঁজে বের করতে হবে।
এর আগে সকাল ৯টায় ইসলামিক মিশন হাসপাতাল কর্তৃক ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। তিনি বেলা সাড়ে ১১টায় কাঠালিয়া উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত ৪৭তম শোক দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। বিকাল ৪টায় রাজাপুর উপজেলা অডিটোরিয়ামে রাজাপুর উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজাপুরে বজলুল হক হারুন এমপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ