Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুকে হত্যা করে গোটা জাতিকে কলঙ্কিত করেছে ঘাতকরা

জমিয়াতুল মোদারের্ছীন বৃহত্তর ফরিদপুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ৭:১২ পিএম

জমিয়াতুল মোদারের্ছীন বৃহত্তর ফরিদপুর দক্ষিণাঞ্চল এর সভাপতি ও ইকামাতেদ্বীন মডেল কামিল (এম.এ) মাদরাসা ভাঙ্গার প্রিন্সিপাল মো. আবু ইউছুফ মৃধা বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। কুলাঙ্গার ঘাতকরা ওই কালো রাতে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করে গোটা জাতিকেই কলঙ্কিত করেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। মহান আল্লাহ দেশের স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের জান্নাতের উঁচু মাকাম দান করুন। জাতীয় শোক দিবস উপলক্ষে আজ সোমবার জমিয়াতুল মোদারের্ছীন বৃহত্তর ফরিদপুর দক্ষিণাঞ্চল ও দক্ষিণ বঙ্গের ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ ইকামাতেদ্বীন মডেল কামিল (এম.এ) মাদরাসায় দোয়া ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে মাদরাসার প্রিন্সিপাল মো. আবু ইউছুফ মৃধা এসব কথা বলেন। আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও ইকামাতেদ্বীন মডেল কামিল মাদরাসার প্রিন্সিপাল হযরত মাওলানা মো. আবু ইউছুফ মৃধা। অধ্যাপক মো. তরিকুল্লাহ’র সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন, মাদরাসার গভর্নিং বডির সভাপতি মো . আসাদুজ্জামান, বিশিষ্ট সমাজ সেবক মো. আইয়ূব আলী ফকির, সহকারী অধ্যাপক মো. কামাল হোসেন মতিউর রহমান। বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদরাসার প্রিন্সিপাল মো. আবু ইউছুফ মৃধা। দোয়া ও আলোচনা সভার শুরুতে খতমে কোরআন ও বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়।
বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিল ঃ এদিকে, ৪৭ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আজ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ১০০ জন কোরআনে হাফেজের মাধ্যমে ১০০ বার কোরআন খতম সম্পন্ন করা হয়েছে। কোরআন খতম শেষে জাতির পিতা ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. মুশফিকুর রহমান। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মুফতি মাওলানা রুহুল আমীন।
বাদ যোহর বায়তুল মোকাররম জাতীয মসজিদে আওয়ামী লীগ ঢাকা দক্ষিণের উদে্যূাগে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অন্যদিকে বাদ যোহর সারাদেশের মসজিদসমূহে জাতির পিতা ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ প্রধান কার্যালয়, বায়তুল মোকাররম ডায়াগনস্টিক সেন্টার, ইসলামিক মিশনের ৫০ টি শাখায় বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ