Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সালাহর গোলে লিগের প্রথম ম্যাচে হার এড়াল লিভারপুল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ৯:১৭ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচেই বেশ বড়সড় এক ধাক্কা খেতে খেতে বেঁচে গেল লিভারপুল।দলটির ইতিহাসের অন্যতম সেরা ফরোয়ার্ড মোহাম্মদ সালাহর শেষ মুহূর্তের গোলে ফুলহ্যামের সাথে প্রায় হারতে বসা ম্যাচ ২-২ ড্র করে রেডসরা।

গত মৌসুমের প্রিমিয়ার লিগ শিরোপার দৌড়ে সিটির সাথে শেষ পর্যন্ত সমানতালে লড়ে যাওয়া লিভারপুল এবারের মৌসুমের তাদের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হয়েছিল ফুলহ্যামের সাথে। ফুলহ্যামের ঘরের মাঠে অনুষ্ঠিত হওয়া এ ম্যাচ হার এড়াতে রীতিমত ঘাম ঝড়াতে হয়েছে ইয়োহেন ক্লপের দলকে।

নিজেদের চিরচেনা গতিময় ফুটবলের খেলার পরিবর্তে লিভারপুল ছিল আজ অনেকটা দিশাহীন ও মন্থর।সেই সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের শুরুতেই লিড নেয় ফুলহ্যাম। দলটির সার্বিয়ান স্ট্রাইকার আলেকজান্ডার মিট্রোভিচের হেডে ম্যাচের ৩২ মিনিটেই ১-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।দলটির মিডফিল্ডার নিসকেন কিভানোর নেওয়া শর্ট গোল পোস্টে না লেগে জালে জড়ালে খুব দ্রুতই ব্যবধান দিগুন হতে পারত ফুলহ্যামের।

দ্বিতীয়ার্ধে পিছিয়ে থাকা রেডসরা ম্যাচে সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে।৬২ মিনিটে লিভারপুলকে ম্যাচে ফেরান দলটিতে সদ্য যোগ দেওয়া উরুগুয়েন স্ট্রাইকার ডারউইন নুনিয়েজ।অভিষেকই আলো ছড়ানো নুনিয়েজ সালাহর বাড়িয়ে দেওয়া বল প্রতিপক্ষের জাল জড়াতে ভুল করেননি।তবে মিট্রোভিচ এর ১০ মিনিট পরেই পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করে আর্সেনালকে আবার লিড এনে দেন।ফের একবার পিছিয়ে পড়ে রেডসরা।দলটির সমর্থকরা যখন লিগের প্রথম ম্যাচে হারের প্রহর গুনছিলেন ঠিক তখনই লিভারপুল ত্রাণকর্তা হয়ে আসেন সালাহ। ৮০ মিনিটে তার করা গোলে ম্যাচে ২-২ এ সমতায় ফেরে ক্লপের দল।ম্যাচের শেষ হওয়ার আগে আর কোনো গোল না হলে এই স্কোরলাইন নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

এ গোলটির মাধ্যমে অনন্য এক রেকর্ড করে ফেলেন লিভারপুলের এই মিশরিয়ান ফরোয়ার্ড। প্রিমিয়ার লিগের ইতিহাসে টানা ৬ মৌসুমে দলের প্রথম ম্যাচে (উদ্বোধনী সপ্তাহে) গোল করার রেকর্ডটি এখন তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ