Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

অধঃস্তন আদালতের কর্মচারীদের তিন দফা দাবি বাস্তবায়ন না হলে কর্মবিরতি সহ কঠোর কর্মসূচী পালন করা হবে : রেজোয়ান খন্দকার

ময়মনসিংহ থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ৬:০১ পিএম

অধঃস্তন আদালতের কর্মচারীদের তিন দফা দাবি অবিলম্বে বাস্তবায়ন করা না হলে সারাদেশে একযোগে কর্মবিরতি'সহ কঠোর কর্মসূচী পালন করা হবে জানিয়েছেন বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়শনের সভাপতি মো: রেজোয়ান খন্দকার।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে অধস্তন আদালতের কর্মচারীদের তিন দফা দাবী ও সকল ধরনের বৈষম্য দ্রুত নিষ্পত্তি করার আশ্বাস দেওয়া হয়েছে।

আশা করছি অধঃস্তন আদালতের কর্মচারীদের কে জুডিসিয়াল সার্ভিস কমিশনের সহায়ক কর্মচারী হিসেবে অর্ন্তভুক্ত করতঃ বিজ্ঞ বিচারকগণের ন্যায় সহায়ক কর্মচারীদের বেতন ও ভাতা প্রদান, সকল বক্ল পদ বিলুপ্ত করে যুগোপযোগী পদ সৃজন এবং পদোন্নতির সুযোগ রেখে এক ও অভিন্ন নিয়োগ বিধি প্রণয়নে ব‍্যবস্থা গ্রহন করা হবে।

অন‍্যথায় দাবি আদায়ে সারাদেশের অধস্তন আদালতের কর্মচারীবৃন্দ একযোগে কর্মবিরতি'সহ কঠোর কর্মসূচী পালন করা হবে।

শনিবার (৬ আগষ্ট) দুপুরে ময়মনসিংহ জেলা পরিষদ মিলনায়তনে যথাযোগ‍্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালনের মধ‍্য দিয়ে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব সংগঠনের জেলা কমিটির সভাপতি মো: মজিবুর রহমান।

এ সময় এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসাইন ও রুহুল আমিনের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সভাপতি মো: রেজোয়ান খন্দকার।

বিশেষ অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো: নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক তারিক আহাম্মেদ রিংকু, উপদেষ্টা আবদুল আজিজ।

এছাড়াও সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ আবদুল হেলিম , সহ-সভাপতি মো: নজরুল ইসলাম, মোহা: সাইফুদ্দিন পারভেজ, মোঃ এমদাদুর রহমান, মোঃ আবদুল কাদির ঢালী, মোঃ শাহ আলম, মোঃ জাকির হোসেন সিকদার, মোঃ দেলোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আবদুল্লাহ আল মামুন প্রমূখ।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মো: রেজোয়ান খন্দকার বলেন,
সম্মেলনে ঢাকা, কুড়িগ্রাম, চট্রগ্রাম, চাদঁপুর, ভোলা, ঝালকাঠি, কুষ্টিয়া, যশোর, নারায়ণগঞ্জ, গাজীপুর, নরসিংদী, লালমনিরহাট সহ বিভিন্ন জেলা ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ