Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিউজিল্যান্ডের দশে ১০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ১২:০৯ এএম

আয়ারল্যান্ড সফরে গিয়ে গত ১০ জুলাই সেই যে শুরু করল আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে তিন সংস্করণ মিলিয়ে এ পর্যন্ত ১০ ম্যাচ খেলে সবগুলোই জিতেছে নিউজিল্যান্ড। যার সবশেষটা হয়েছে হেগে। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক নেদারল্যান্ডসকে ১৬ রানে হারায় মিচেল স্যান্টনারের দল।
আইরিশদের বিপক্ষে ডাবলিন ও বেলফাস্টে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর স্কটল্যান্ডের বিপক্ষে এডিনবার্গেও টি-টোয়েন্টি ও ওয়ানডে জিতেছে নিউজিল্যান্ড। হেগে ডাচদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে অবশ্য বড় সংগ্রহ পায়নি কিউইরা। ৭ উইকেটে ১৪৮ রানে থেমেছে নিউজিল্যান্ডের ইনিংস। ৩৬ বলে ৪৫ রান করেন মার্টিন গাপটিল। পাওয়ার প্লে-র প্রথম ৬ ওভারে বেশি রান তুলতে পারেনি নিউজিল্যান্ড। পরে চাপ সামলে আর বড় সংগ্রহও তুলে নিতে পারেনি। শেষ দিকে জিমি নিশামের ১৭ বলে ৩২ রান নিউজিল্যান্ডকে দেড় শ ছুঁইছুঁই সংগ্রহ এনে দেয়।
তাড়া করতে নেমে ইনিংসের প্রথম ১০ ওভার শেষে জয়ের পথেই ছিল ডাচরা। ৩ উইকেটে ৬২ রান তুলে ফেলেছিল। জয়ের জন্য শেষ ১০ ওভারে দরকার ছিল ৮৭। এখান থেকে যে কাউকে হাল ধরতে হতো। বাস দে লিড ৫৩ বলে ৬৬ রান তুলে সে দায়িত্ব পালন করলেও অন্য প্রান্তে যোগ্য সঙ্গী পাননি। ২ ছক্কা ও ৫ চারে ইনিংসটি সাজিয়ে শেষ ওভারের তৃতীয় বলে আউট হন। দলের আর কেউ ২০ রানের বেশি করতে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ