Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ককপিঠে মা-মেয়ের জুটি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

বিমানের ককপিঠে দুই পাইলট হিসেবে দেখা গেল মা ও মেয়েকে। স্বপ্নপূরণের এমন রূপকথা যে ভাইরাল হবে তাতে আর আশ্চর্য কী! মার্কিন যুক্তরাষ্ট্রের তরুণী কিলি পেটিট ও তার মা হোলি পেটিট ইতিহাস গড়লেন একসঙ্গে বিমান চালিয়ে। যুক্তরাষ্ট্রের ডেনভার থেকে মা ও মেয়ে সেন্ট লুইসগামী সাউথওয়েস্টার্ন এয়ারলাইন্সের ওই বিমান চালিয়ে ইতোমধ্যেই শোরগোল ফেলে দিয়েছেন।
হোলি স্নাতক হওয়ার পর থেকেই বিমান শিল্পের সঙ্গে যুক্ত। গত ১৮ বছর ধরে তিনি সাউথওয়েস্টার্ন এয়ারলাইন্সে কর্মরত। মায়ের পদাঙ্ক অনুসরণ করেছেন কিলিও। মাত্র ১৪ বছর বয়স থেকেই তিনি বিমান চালাতে পারেন। অবশেষে একই বিমান ওড়াতে দেখা গেল তাদের। বিমানটির ক্যাপ্টেন হোলি পেটিট। ফার্স্ট অফিসার কিলি পেটিট।
এমন স্বপ্নপূরণের আনন্দে হোলি জানিয়েছেন, প্রথমে আমি আমার কেরিয়ার খুঁজে পেলাম এবং তারই প্রেমে মজলাম। আর তারপর আমারই এক সন্তানও একই কেরিয়ারের প্রেমে পড়ল। ইতোমধ্যেই ওই বিমান সংস্থার পক্ষ থেকে একটি ভিডিও শেয়ার করা হয়। তার ক্যাপশনে লেখা হয়েছে, ‘আমরা এক ইতিহাসের সাক্ষী হলাম। ডানাপ্রাপ্তির অভিনন্দন কিলিকে। এবং অভিনন্দন মায়ের সঙ্গে ঐতিহাসিক বিমান চালানোর সঙ্গী হওয়ার জন্য।’
ভিডিওটির শুরুতেই শোনা গেছে বিমানে বেজে ওঠা হোলি পেটিটের কণ্ঠস্বর। তিনি বলছেন, ‘সকলকে ধন্যবাদ। আজকের দিনটা আমাদের এবং সাউথইস্টার্ন এয়ারলাইন্সের জন্য দারুণ উত্তেজনায় ভরা দিন। একটা বিশেষ দিন। আমরাই প্রথম মা-মেয়ে জুটি যারা সাউথইস্টার্ন এয়ারলাইন্সের হয়ে বিমান চালাচ্ছি।’
দ্রুত ভাইরাল হয়েছে ভিডিওটি। মা-মেয়ের স্বপ্ন ছোঁয়ার কাহিনি মন ছুঁয়েছে নেট ভুবনের। অনেকেই অভিনন্দন জানিয়েছেন তাদের। সূত্র : এবিসি নিউজ, দ্য ইন্ডিপেনডেন্ট ইউকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ