Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পেন্টাগন নতুন প্রেস সেক্রেটারি ঘোষণা করেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

প্রতিরক্ষা মন্ত্রী লয়েড অস্টিন পেন্টাগনের নতুন প্রেস সেক্রেটারি পদে যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর একজন ব্রিগেডিয়ার জেনারেলের নাম ঘোষণা করেছেন। অস্টিন বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেন, আজ, আমি পেন্টাগনের পরবর্তী প্রেস সেক্রেটারি হিসাবে ব্রিগেডিয়ার জেনারেল প্যাট্রিক এস. রাইডার এর নাম ঘোষণা করেছি। প্যাট একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন, মিডিয়াতে এবং আমেরিকান জনগণকে মিডিয়ার মাধ্যমে সময়োপযোগী, সঠিক তথ্য প্রদানের জন্য আমাদের প্রচেষ্টায় নেতৃত্ব দেবেন।

রাইডার বর্তমানে এয়ার ফোর্স এবং স্পেস ফোর্সের জন্য শীর্ষ পাবলিক অ্যাফেয়ার্স অফিসার হিসাবে কাজ করছেন। এর আগে তিনি জয়েন্ট চিফস অফ স্টাফের চেয়ারম্যানের শীর্ষ মুখপাত্র ছিলেন এবং ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত অস্টিন যখন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় কমান্ডের প্রধান ছিলেন তখন রাইডার অস্টিনের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত রিয়ার অ্যাডমিরাল জন কারবি প্রতিরক্ষা মন্ত্রী চাক হেগেল এবং অ্যাশ কার্টারের অধীনে কাজ করার পর রাইডারই হচ্ছেন প্রথম পেন্টাগন প্রেস সেক্রেটারি যিনি এখনও সামরিক পোশাকেই কাজ করছেন। সিএনএন প্রথম বুধবার রাইডারকে নিয়োগের সিদ্ধান্তটি জানায়। সূত্র : ভয়েস অফ আমেরিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ