Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২২, ১:০৩ পিএম | আপডেট : ১:১২ পিএম, ৫ আগস্ট, ২০২২

জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচেই টসে হেরেছিল বাংলাদেশ। এবার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও সেই টসভাগ্যে হার।

শুক্রবার অধিনায়ক তামিম ইকবাল টসে হেরেছেন। জিম্বাবুয়ে অধিনায়ক রেজিস চাকাভা টস জিতে নিয়েছেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। হারের স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি শুরু হচ্ছে বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে।

অবশেষে ওয়ানডেতে ফেরা হলো এনামুল হক বিজয়ের। প্রায় তিন বছর পর একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামছেন এ ডানহাতি টপঅর্ডার ব্যাটার। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডের একাদশে নেওয়া হয়েছে বিজয়কে।


ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ ম্যাচটা হেরেছিল সেই ২০১৩ সালে। এরপর থেকে টানা ১৯ ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। আজও জয়ের লক্ষ্যে মাঠে নেমেছে তামিমরা।

 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: রায়ান বার্ল, রেগিস চাকাভা (অধিনায়ক), লুক জঙউই, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভের, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়ুচি, সিকান্দার রাজা ও মিল্ডন শুম্বা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ