Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জন্মস্থান ‘তুরস্ক’ লেখা আইডি কার্ড পেল সুনামগঞ্জের জাকুয়ান !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ৫:১৩ পিএম

এবার সুনামগঞ্জ সদর উপজেলার জাকুয়ান আহমদ নামের এক যুবকের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) জন্মস্থান হিসেবে ‘তুরস্ক’ উল্লেখ করা হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন ওই যুবক। অতি সম্প্রতি মৌলভীবাজার পৌর শহরের শিউলি বেগম নামের এক নারীর জাতীয় পরিচয়পত্রে জন্মস্থান ‘ভেনেজুয়েলা’ লিখা হয়েছে। এ নিয়ে আলোচনা-সমালোচনা হয়েছে ব্যাপক।

জাকুয়ান আহমদের বাড়ি সুনামগঞ্জ সদরের কাঠইর ইউনিয়নের শাখাইতি গ্রামে। প্রাপ্তবয়স্ক হওয়ার পর সম্প্রতি জাতীয় পরিচয়পত্রের জন্য নির্বাচন কমিশনে আবেদন করেন তিনি। সম্প্রতি সেই পরিচয়পত্র পেয়ে দেখেন জন্মস্থান ‘তুরস্ক’ লিখা হয়েছে। এমন উদ্ভটকান্ডে চমকে ওঠেন জাকুয়ান। এপরিচয়পত্র ব্যবহার করে কোনো কাজও করতে পারছেন না তিনি। গত সোমবার এ পরিচয়পত্র নিয়ে জেলা নির্বাচন অফিসে যান তিনি। জাকুয়ান সংবাদমাধ্যমকে বলেন, ‘আমার ভোটার আইডি কার্ডে সব কিছু ঠিকঠাক আছে। জন্মস্থানে কেবল তুরস্ক লেখা। এতে নানা বিড়ম্বনায় পড়েছি আমি। নির্বাচন অফিসে যোগাযোগ করার পর সফটওয়্যার ঘেঁটে জানিয়েছেন দ্রুত সমাধান হয়ে যাবে।’
এ প্রসঙ্গে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা উত্তম কুমার রায় সংবাদমাধ্যমকে বলেন, ‘সফটওয়্যারের সমস্যার কারণে এটি তারা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ