Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আমরা রোহিঙ্গাদের মানবিক সহায়তা করছি স্বরাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুলাউড়া উপজেলা সংবাদদাতা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘নিরাপত্তা বাহিনীর জন্য যে ব্যয় হয় সেটা ব্যয় নয়। সেটা ইনভেস্টমেন্ট। যত উন্নতি, সভ্যতার চাকা ঘোরানো, শিক্ষা, ব্যবসা যা কিছুই বলুন। যদি আইনশৃঙ্খলা ভালো না থাকে। তাহলে সবকিছু অচল হয়ে যাবে। পুলিশের শোয়ার জায়গা নেই। তাদের ব্যারাকের স্বল্পতা রয়েছে। তারপরও তারা কাজ করছে।’ হলি আর্টিজান, কল্যাণপুরসহ বিভিন্ন জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযানে পুলিশের ভূমিকা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পুলিশ বাহিনীর জনবল, দক্ষতা বৃদ্ধি করে চলছি। ১০ বছর আগের পুলিশ আর নেই। আজকের পুলিশ জনগণের বন্ধু। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিজের জীবনকে বাজি রেখে দায়িত্ব পালন করছে। আজকের পুলিশ অনেক দক্ষ, অভিজ্ঞ, অনেক জনবান্ধব। সব জায়গায় পুলিশ আপনাদের সেবায় থাকবে।’
স্বরাষ্ট্রমন্ত্রী গতকাল মঙ্গলবার জেলা পুলিশের আয়োজনে মৌলভীবাজারের বড়লেখা থানার নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
সমাবেশে মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালালের সভাপতিত্বে ও সহকারী পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মো: শাহাব উদ্দিন, সৈয়দা সায়রা মহসিন, এমপি মো: আব্দুল মতিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মো: রফিকুর রহমান, সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমান, মৌলভীবাজারের জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: ফজলুর রহমান, বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের পার্শ্ববর্তী দেশ মিয়ানমার। সেখানে রোহিঙ্গাদের ওপর নিপীড়ন হচ্ছে। তারা বাধ্য হয়ে মাতৃভূমি ত্যাগ করছে। আসার সময় নানা বিপদসংকুল পরিস্থিতিতে আসছে। আমরা তাদের মানবিক সহায়তা করছি। পরিস্থিতি শান্ত হলে তাদের ফেরত পাঠানো হবে।
৫ কোটি ৩৭ লাখ টাকা ব্যয়ে গণপূর্ত বিভাগ বড়লেখা থানা ভবনের কাজ বাস্তবায়ন করেছে। সুধী সমাবেশ শেষে বিকেলে বড়লেখা উপজেলা যুবলীগের সম্মেলনে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী। এদিকে বড়লেখা আসার আগে স্বরাষ্ট্রমন্ত্রী জুড়ী থানা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ