Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘সূর্য তাপে’ পুড়ল ক্যারিবিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ১২:০৬ এএম

সেন্ট কিটসে ঠিক আগের দিন সিরিজের দ্বিতীয় টি-২০তে ম্যাচ শুরু হয়েছিল ৩ ঘন্টা পরে। গতপরশু রাতে একই ভেন্যুতে তৃতীয় ম্যাচও মাঠে গড়াল সড়ে ৮টার পরিবর্তে রাত ১০টায়। তবে এদিন দেড় ঘন্টা বিলম্বের কারণ অবশ্য দুই ম্যাচের মাঝে প্লেয়ারদের জিরিয়ে নেবার জন্য কিছু বাড়তি সময় দেয়া। সেই বাড়তি বিশ্রামের পর কাইল মেয়ার্সের ক্যারিয়ার সেরা ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ ১৬৫ রানের পুঁজি পেয়ে ছিল বেশ নির্ভার। একে-তো এই মাঠে দেড়শ’ রান তাড়া করে জয়ের রেকর্ডই নেই কোন দলের, একদিন আগেই যে বোলিং তোপে ১৩৮ রানে অলআউট প্রতিপক্ষ, তাদের পক্ষে এই রান ডিফেন্স করা অসাধ্য হয়তো ছিল না। কিন্তু ২৪ ঘন্টার ব্যবধানেই ওয়েস্ট ইন্ডিজের বোলাররা বনে গেলেন একদম মামুলি। আবার উল্টো করেও বরা যায়, সেই একটু বাড়তি বিশ্রামে শাণিত হয়েই কি-না ম্যাকয়, জোসেপ, হোল্ডার, ড্রেকসদের বোলিংয়ের উত্তরও ভয়ংকর ভাবেই দিলেন সূর্যকুমার যাদব। এই ওপেনারের আগ্রাসী ব্যাটিংয়েই পুড়ল ক্য্যারিবিয়রা। সূর্যের ৭৬ রানের টর্নেডোতে ৬ বল ও ৭ উইকেট হাতে রেখে ম্যাচ জেতে রোহিতের ভারত। এই জয়ের ফলে ২-১ ব্যবধানে সিরিজে এগিয়ে থেকেই যুক্তরাষ্ট্রের বিমানে উঠবে সফরকারীরা। আগামী শনি ও রোববার সিরিজের শেষ দুটি ম্যচ অনুষ্ঠিত হবে ফ্লোরিডার লডারহিলে।
টসে হেরে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক ওপেনার মেয়ার্সের ঝড়ে ভালো সূচনা পায় তারা। ৮ চার ও ৪ ছক্কায় মেয়ার্স ৫০ বলে ৭৩ রান করেন। শেষদিকে পাওয়েল ও হেটমায়ারের ছোট দুটি ক্যামিওর কল্যাণে ৫ উইকেটে ১৬৫ রানের পুঁজি পায় উইন্ডিজ। জিততে হলে এই মাঠের সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়া সংকল্প থেকেই কি-না প্রথম থেকে চড়াও হন সূর্যকুমার। মাঝে যথাক্রমে ২৪ আর ৩৩ রানের ইনিংসে সূর্যকুমারকে সঙ্গ দেন শ্রেয়াস ও ঋশভ। ৮ বাউন্ডারি ও ৪ ওভার বাউন্ডারিতে ৪৪ বলে ৭৬ রানের ম্যাচজয়ী ইনিংস উপহার দেন তিনি। এই ইনিংসের কল্যানেই সূর্যকুমার উঠে আসলেন টি-২০’র ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে। মাত্র ২ পয়েন্ট পিছিয়ে থেকে শীর্ষে থাকা বাবর আজমের ঘাড়ে শ্বাস ফেলছেন তিনি। পাকিস্তানি অধিনায়কের পয়েন্ট ৮১৮। আর তিনে থাকা তারই সতীর্থ মোহাম্মদ রিজওয়ানের পয়েন্ট ৭৯৪।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ