Inqilab Logo

শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ০৫ মুহাররম ১৪৪৬ হিজরী

৪ ধাপ এগোলেন আফিফ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ১২:০৬ এএম

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে ভালো করার ছাপ পড়েছে আফিফ হোসেনের র‌্যাঙ্কিংয়ে। আইসিসি টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ৪ ধাপ এগিয়েছেন তিনি। আইসিসির গতকালের প্রকাশিত সাপ্তাহিক র‌্যাঙ্কিংয়ের হালনাগাদে আফিফের অবস্থান ৫৪তম স্থানে। এক ধাপ উন্নতি হয়েছে মাহমুদউল্লাহর। তিনি আছেন ৪২তম স্থানে।
বোলারদের র‌্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ পিছিয়ে ২১তম স্থানে আছেন নাসুম আহমেদ। বাঁহাতি এই স্পিনার সিরিজে দুই ম্যাচ খেলে উইকেট পান একটি। শেষ ম্যাচে ৫ ছক্কা ও একটি চারে এক ওভারেই তিনি খরচ করেন ৩৪ রান। দুই ধাপ এগিয়ে ৩১তম স্থানে আছেন মুস্তাফিজুর রহমান। ২৬ বছর বয়সী বাঁহাতি এই পেসার সিরিজে তিন ম্যাচে উইকেট নেন ৪টি।
বাংলাদেশের ২-১ ব্যবধানে হারা সিরিজে আফিফ প্রথম ম্যাচে আউট হন ১০ রান করে। পরের দুই ম্যাচে করেন অপরাজিত ৩০ ও অপরাজিত ৩৯। মাহমুদউল্লাহকে শুরুতে এই সিরিজে দেওয়া হয়েছিল বিশ্রাম। তার জায়গায় সিরিজের নেতৃত্ব পাওয়া নুরুল হাসান সোহান দ্বিতীয় ম্যাচে চোট পেয়ে ছিটকে গেলে শেষ ম্যাচে দলে নেওয়া হয় মাহমুদউল্লাহকে। রান তাড়ায় অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান ২৭ বলে করেন ২৭ রান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ