Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোশ্যাল মিডিয়াকে তুলোধুনো!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ১২:০৬ এএম

বয়স একটা সংখ্যা মাত্র। কাজ করা জন্য বয়স কোনও বাধা হতে পারে না। ভারতীয় গণমাধ্যমে সাক্ষাৎকারে এমন কথা বলেছেন বলিউড নায়িকা কারিনা কাপুর। যে কোনও পরিস্থিতিতে তিনি চুটিয়ে কাজ করেন। অন্তঃসত্ত্বা থাকাকালীন ফটোশ্যুট থেকে বড় পর্দায় একচেটিয়া কাজ করেছেন নবাব বেগম কারিনা কাপুর।
নিজের প্রসঙ্গ টেনে সাক্ষাৎকারে বেবো বলেন, ‘আমি এখনও কাজ করছি। অন্তঃসত্ত্বা থাকাকালীনও কাজ করেছি। সাড়ে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা থাকার সময় আমিরের সঙ্গে শ্যুটিং করেছি। যাদের সমস্যা তারা আমার সঙ্গে কাজ নাই করতে পারে। আলিয়াও এখন গর্ভবতী। কিন্তু তার জন্য কিন্তু কাজ বন্ধ করে দেয়নি। তাই কোন পরিস্থিতিতে কে কাজ করবে বা করবে না সেটা প্রতিটি মানুষের নিজস্ব বিচার্য বিষয়।’

কারিনার মতে, বয়স কখনও কর্মক্ষেত্রে সমস্যা বা বাধার সৃষ্টি করে না। বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে চরিত্রের ধরণও বদলানো যায়। বয়সের সঙ্গে মানানসই চরি
ত্রে কাজ করলেই সমস্যা সমাধান। প্রতিটি মানুষের ভালো কাজ করা উচিত বলেই মনে করেন করিনা।
সোশ্যাল মিডিয়ায় তারকাদের নিয়ে যে চর্চা হয় সেটিকে মোটেই পাত্তা দেননা কারিনা। নিজের মতো করে কাজ করে যাওয়ার জন্যই তিনি সকলকে অনুপ্রাণিত করতে চান। আগামী সেপ্টেম্বরেই ৪২ থেকে ৪৩ বসন্তে পা দেবেন কারিনা।

সোশ্যাল মিডিয়াকে একহাত নিয়ে বেবো বলেন, ‘মনের মতো করে যা খুশি তাই সোশ্যাল মিডিয়াতে লেখা যায় বা বলা যায়। এর সঙ্গে বাস্তবের কোনও যোগ নেই। নির্দিষ্ট বয়সের পর মেয়েরা কাজ পায় না এমন কথা সোশ্যাল মিডিয়াতে লেখা হয়। কিন্তু বাস্তব জীবনের সঙ্গে সত্যিই এর কোনও সম্পর্ক নেই। আসলে ট্যালেন্টের কাছে কোনও কিছুই পাত্তা পায় না।’ সূত্র : টাইমস অব ইন্ডিয়া, নিউজ ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ