Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধৈর্য এবং ইচ্ছাশক্তিরও প্রশংসা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ১২:০২ এএম

সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়িয়ে রয়েছে হাতির বিভিন্ন ধরনের ভিডিও। সম্প্রতি হাতি যে কাণ্ড ঘটিয়েছে তা দেখে সকলেই হতবাক। কাঁঠাল খাওয়ার জন্য হাতি গাছ ধরে নাড়া দেওয়া ও গাছে ওঠার চেষ্টা থেকে কোনও কিছুই বাদ যায়নি। শেষ পর্যন্ত কাজ হয়েছে শুঁড়ের বদৌলতে।
হাতিটি শুঁ দিয়ে গাছের মগডালে ঝুলন্ত কাঁঠাল পেড়ে আনে। গজরাজের কাণ্ড দেখতে ভিড় জমে যায় সেখানে। গ্রামবাসীরাও চমকে ওঠেন সেই হাতির কাণ্ড দেখে। কিন্তু শেষ পর্যন্ত নিজের মিশনে সফল হয় গজরাজ। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে বেশি সময় লাগেনি।

ভাইরাল হওয়া সেই ভিডিও @ংঁঢ়ৎরুধংধযঁরধং নামের একটি প্রোফাইল থেকে টুইটারে শেয়ার করা হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, প্রথমে গাছ ধরে নাড়া দিতে থাকে হাতিটি। এরপর দু’পা উঁচিয়ে গাছে ওঠারও চেষ্টা করে।
কিন্তু কিছুতেই কাঁঠালের নাগাল পায়নি। এরপর গাছের কাণ্ডে দুই পা দিয়ে শুঁড় পাকিয়ে উপরে তুলতে থাকে সেই হাতি। প্রথম একবার-দু’বার ব্যর্থ হলেও, শেষ পর্যন্ত গোছাসুদ্ধ কাঁঠাল আটকা পড়ে তার শুঁড়ে। তাতেই সবসুদ্ধ ছিঁড়ে নামিয়ে আনে তিন-চারটি কাঁঠাল।

মাত্র ৩০ সেকেন্ডের ওই ভিডিও’র ক্যাপশনে লেখা হয়েছে, ‘মানুষের কাছে যেমন আমের কদর, তেমনই হাতির কাছে কাঁঠালের কদর। কাঁঠাল পেড়ে আনতে বদ্ধপরিকর হাতি। তার সাফল্য মানুষজন বেশ উপভোগ করেছেন। হাতিটির ধৈর্য এবং ইচ্ছাশক্তিরও প্রশংসা করেছেন অনেকে। সূত্র : এনডিটিভি, দ্য প্রিন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ