Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মোটা হওয়ার কারণে একাধিক ধারাবাহিক থেকে বঞ্চিত হয়েছি: শাফাক নাজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ১২:২৭ এএম

বলিউড ইন্ডাস্ট্রি বড়ই আজব। কেননা এখানে প্রতিনিয়ত একের পর এক কাণ্ড ঘটেই চলেছে। যেহেতু অভিনেতা-অভিনেত্রীরা এর মধ্যে জড়িত থাকেন, সেই কারণে তা সংবাদের শিরোনামও হয়ে যায়। কথায় আছে, এই ইন্ডাস্ট্রিতে টিকে থাকতে হলে, নিজের অভিনয়ের অসাধারণ দক্ষতার পাশাপাশি থাকতে হবে সুঠাম ফিগারের অধিকারী। হ্যাঁ, একটুও মোটা হলেও চলবে না, আবার সুন্দরীও হতে হবে। এর ফলেই তাঁর সুযোগ মিলবে বলিউডে। হ্যাঁ, বলিউড নিয়ে এরকম অনেক বিস্ফোরক মন্তব্য করেছেন একাধিক অভিনেত্রীরা। এবার সেই তালিকায় যুক্ত হলেন হিন্দি টেলিভিশন অভিনেত্রী শাফাক নাজ। যিনি ‘স্বপনা বাবুল কা বিদাই’, ‘মহাভারত’, ‘দ্য মহাকালী-অন্ত হি আরম্ভ হ্যায়’, ‘চিড়িয়া ঘর’-সহ একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন। বর্তমানে তিনি ‘গাম হ্যায় কিসিকে পেয়ার মে’-ধারাবাহিকে শ্রুতির চরিত্রে অভিনয় করছেন।
সম্প্রতি, তিনি একটি বিস্ফোরক মন্তব্যের জন্যে সংবাদের শিরোনাম হয়েছেন। একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে, শাফাক স্মরণ করেছেন যে, তাঁর এই সফলতা সহজেই আসেনি। ইন্ডাস্ট্রিতে প্রবেশের প্রথমদিকে তাঁকে একাধিক অডিশনে প্রত্যাখ্যান করা হয়েছিল। কারণ তাঁর সামান্য ওজন বৃদ্ধি। মোটার তকমা দিয়ে তিনি রিজেক্ট করা হয়েছিল। সম্প্রতি একটি হিন্দি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে অভিনেত্রী বলেছিলেন, একবার আমি একটি অডিশনে গিয়েছিলাম। যেখানে তাঁরা আমাকে দেখেই স্পষ্টভাবে জানিয়ে দিয়েছিলেন যে, তাঁরা আমাকে নিয়ে কাস্ট করতে পারবেন না জানিয়েই দিয়েছিলেন। কারণ আমার ওজন কয়েক কিলো বেশি ছিল তাই। তখন আমি এটা ভেবেই হতবাক হয়েছিলাম যে, সামান্য ওজনের জন্যে আমাকে কাজ থেকে বঞ্চিত করা হল।
তার মানে ওজন কতটা গুরুত্বপূর্ণ। যদিও, তখন আমার শারীরিক জটিলতা ছিল। যার কারণে আমার ওজন বেড়ে যায়। আর এই প্রত্যাখ্যান আমাকে প্রথমবারের মতো নিজের শরীর সম্পর্কে সচেতন করে তোলে। শাফাক উল্লেখ করেছেন যে, এই ধরনের খারাপ অভিজ্ঞতা প্রতিনিয়ত অভিনেতাদের মানসিক স্বাস্থ্যকে প্রভাবিত করে চলেছে। তবে অভিনেত্রীর মতে, একজন অভিনেতা যদি একজন ভাল অভিনেতা হন তবে তাঁর চেহারা কোনও বাধা হয়ে দাঁড়ায় না তাঁর সফল্যের পথে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোটা হওয়ার কারণে একাধিক ধারাবাহিক থেকে বঞ্চিত হয়েছি: শাফাক নাজ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ