Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেরপুরে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীন কারাদণ্ড

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২২, ৮:৪৯ পিএম

শেরপুরে চাঞ্চল্যকর এক ধর্ষণ মামলায় বিপ্লব মিয়া (৩৮) নামে এক যুবকের যাবজ্জীন সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড হয়েছে। ৩ আগস্ট বুধবার বিকেলে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মোঃ আখতারুজ্জামান আসামির অনুপস্থিতিতে ওই রায় ঘোষণা করেন। দণ্ডিত বিপ্লব নালিতাবাড়ী উপজেলার নিলামপট্টি এলাকার খলিলুর রহমানের ছেলে ও পেশায় একজন মুদি দোকানী। একই সাথে ট্রাইব্যুনাল মামলার অপর আসামি রমজান আলী (৪৮) কে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেন।
রায়ের বিষয়টি নিশ্চিত করে ট্রাইব্যুনালের স্পেশাল পিপি এ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু জানান, ২০১৮ সালের প্রথম দিকে এক শুক্রবার বিকেলে নালিতাবাড়ী শহরের সিটপাড়া নদীরপাড় এলাকার হতদরিদ্র পরিবারের স্বামী পরিত্যক্তা এক নারী পার্শ্ববর্তী তারাগঞ্জ উত্তর বাজার পুরাতন অগ্রণী ব্যাংকের সামনে খালি বোতল কুড়াতে যায়। ওই সময় ব্যাংকের সামনে বসে থাকা মুদি দোকানী বিপ্লব মিয়া খালি বোতল দেওয়ার কথা বলে ওই নারীকে ব্যাংকের পিছনে খালি জায়গায় নিয়ে ইচ্ছের বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। কিন্তু নানা চাপ ও হুমকির মুখে ওই নারী প্রথমে তা চেপে গেলেও পরবর্তীতে অন্ত:সত্ত্বা হয়ে পড়ে। পরে বিষয়টি জানাজানি হয়ে পড়লে সে মুখ খুলে এবং বিপ্লবসহ একই কায়দায় ২ দিন পূর্বে ধর্ষণের শিকার হওয়া রমজান আলীর বিরুদ্ধে ওই বছরের ৫ সেপ্টেম্বর থানায় মামলা দায়ের করেন। মামলার কিছুদিন পর পুলিশের হাতে রমজান আলী গ্রেফতার হলেও ডিএনএ টেস্ট পরীক্ষায় সে ওই নারীর গর্ভজাত সন্তানের জৈবিক পিতা প্রমাণিত হয়নি। এর কিছুদিন পর অকাল গর্ভপাতে ওই সন্তান নষ্ট হয়ে যায়। পরে তদন্ত শেষে ২০২০ সালে ১৫ জুন ওই ২ আসামির বিরুদ্ধেই আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা এস আই আব্দুল ওয়ারেস। অন্যদিকে বিপ্লব মিয়ার অনুপস্থিতিতেই আইনগত প্রক্রিয়া শেষে বিচার কার্যক্রম শুর হয় এবং বিচারিক প্রক্রিয়ায় মামলার বাদী-ভিকটিম, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীন কারাদণ্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ