Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তায়কোয়ান্দো ক্যাডেটের শেষ দিনেও ইরানের দুই স্বর্ণপদক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ১১:৫৮ পিএম

বুলগেরিয়ার সোফিয়ায় বিশ্ব তায়কোয়ান্দো ক্যাডেট চ্যাম্পিয়নশিপের শেষ দিনেও ইরান দুটি স্বর্ণ এবং একটি রৌপ্য পদক জিতেছে। পুরুষদের অনূর্ধ্ব-৪৯ কেজি বিভাগের ফাইনালে মোহাম্মদ মেহেদি সাদাতি দক্ষিণ কোরিয়ার ইউনসিওক লিকে ২-০ গোলে পরাজিত করে স্বর্ণপদক জিতেছেন। এই বিভাগে ব্রোঞ্জ পদক পেয়েছেন কাজাখস্তানের দোস্তান নাজিমখানভ এবং আজারবাইজানের বাহাদুর দস্তুয়েভ।

ইরান পুরুষদের অনূর্ধ্ব-৬১ কেজিতে চ্যাম্পিয়নশিপের শেষ দিনে সোনা জিতেছে। ফারসি অ্যাথলেট রাদিন জেইনালি জর্জিয়ার নিকা গোগোবেরিদজের বিরুদ্ধে জয়লাভ করেন। এই বিভাগে ব্রোঞ্জ পদক পেয়েছেন কাজাখস্তানের আর্তুর পাক এবং আজারবাইজানের ইউনিস হুসেনভ। নারীদের অনূর্ধ্ব-৩৭ কেজি বিভাগের ফাইনালে ইরানের পার্নিয়ান সাকি থাইল্যান্ডের থোসিরি সিংথং-এর কাছে হেরে রৌপ্য পদক জিতেছেন। এই বিভাগে ব্রোঞ্জ পদক জিতেছেন যুক্তরাষ্ট্রের আলিনা মার্তিরোসায়ান এবং ফ্রান্সের ওমাইমা আল্লাসাক।

সূত্র: তেহরান টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ