Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দিয়াবাতে ঝড়ে উড়ন্ত মোহামেডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২২, ১২:০২ এএম

মালির ফরোয়ার্ড সুলেমান দিয়াবাতে করলেন হ্যাটট্রিকসহ চার গোল। এতেই রহমগঞ্জ উড়ে গেছে মোহামেডানের কাছে। গতকাল কুমিল্লার ভাষা শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে দশজনের দলে পরিণত হওয়া পুরান ঢাকার ক্লাবটিকে ৭-০ গোলে বিধ্বস্ত করেছে সাদা কালোরা। দিয়াবাতে ছাড়াও আশরাফুল হক আসিফ, নাইজেরিয়ান ওবি মনেকে ও শাহেদ হোসেন একটি করে গোল করেন। মোহামেডান তিন গোল করার পর ম্যাচের ৫১ মিনিটে দুই হলুদ কার্ডের সুবাদে লালকার্ড দেখে মাঠ ছাড়েন রহমতগঞ্জের ডিফেন্ডার মোহাম্মদ তারেক। আর এতেই সুবিধা পেয়ে যায় সাদা কালোরা। পরে একে একে চারটি গোল রহমতগঞ্জের জালে জড়ান কোচ শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা। এই জয়ে ২২ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থেকেই লিগ শেষ করল মোহামেডান। ১৮ পয়েন্ট নিয়ে দশমস্থানে রহমতগঞ্জ। ম্যাচে হ্যাটট্রিকসহ চার গোলের সুবাদে যুগ্মভাবে গোল্ডেন বুটের দাবিদার হয়ে গেলেন দিয়াবাতেও। তার সমান ২০ গোল করে রয়েছে চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাংকগডেরও।
দিনের অন্য ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্র হারিয়েছে স্বাধীনতা ক্রীড়া সংঘকে। রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে অলবøুজরা ৪-১ গোলে জেতে অবনমনে যাওয়া দলটির সঙ্গে। জয়ী দলের হয়ে ঘানার রিচার্ড গেডজে, আইভরিকোস্টের চার্লস দিদিয়ের, নাইজেরিয়ান ইসমাইল আকিনাদে ও মানিক হোসেন মোল্লা একটি করে গোল করেন। স্বাধীনতার হয়ে পেনাল্টি থেকে এক গোল শোধ দেন সাইফ শামসুদ। এই জয়ে ২২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে সপ্তমস্থানে থেকে শেষ করল লিগের খেলা। ১০ পয়েন্ট নিয়ে সবার নীচে থেকে অবনমনে গেল স্বাধীনতা ক্রীড়া সংঘ। তাদের সঙ্গী হয়েছে উত্তর বারিধারাও। এই মৌসুমে দুটি দলই উঠে এসেছিল চ্যাম্পিয়নশিপ থেকে। সেখানেই নেমে গেছে তারা। এই দুই ম্যাচের মধ্য দিয়ে শেষ হলো এবারের ফুটবল মৌসুম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ