Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরিজ জিততে টাইগারদের লক্ষ্য ১৫৭

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ৬:৩৯ পিএম

সিরিজ নির্ধারণী টোয়েন্টিতে বাংলাদেশকে ১৫৭ রানের লক্ষ্য দিয়েছে জিম্বাবুয়ে। মঙ্গলবার জিম্বাবুয়ে হারারের স্পোর্টিস ক্লাব মাঠে টানা ‍তৃতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। ফলে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৬ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে।

এ দিন ফিল্ডিংয়ে নেমে শুরুতে অসাধারণ বোলিং করে জিম্বাবুয়েকে চেপে ধরে টাইগাররা। মেহেদী-মোসাদ্দেকদের বিষাক্ত স্পিনে ১৩ ওভারে দলীয় ৬৭ রানে ৬ উইকেট হারায় স্বাগতিকরা।

কিন্তু এরপর ব্যাটিংয়ে ঝড় তোলেন জিম্বাবুয়ের রায়ান বার্ল ও লুক জংওয়ে। শেষ পর্যন্ত দলীয় ১৪৬ রানের মাথায় লুক জংওয়েকে ফেরান মেহেদী। ২০ বলে দুই ছক্কা ও চারটি বাউন্ডারিতে ৩৫ রান করেন তিনি। তবে রায়ান বার্ল ব্যাটিংয়ে ঝড় তুলে মাত্র ২৮ বলে ৬টি ছক্কা ও দুটি বাউন্ডারিতে ৫৪ রান করে বিদায় নেন। এছাড় জিম্বাবুয়ের আর কোন ব্যাটার সুবিধা করতে পারেনি।

এর আগে রেজিস চাকাভা ১৭,ওয়েসলি মাধেভেরে ৫, ক্রেইগ এরভিন (অধিনায়ক) ২৪, সিকান্দার রাজা ০, শন উইলিয়ামস ২ ও মিল্টন শুম্বা ৪ রানে।

বল হাতে বাংলাদেশের হয়ে হাসান মাহমুদ ও মেহেদী হাসান দুটি করে উইকেট নেন। এছাড়া নাসুম,রিয়াদ মোসাদ্দেক ও মোস্তাফিজ নেন একটি করে উইকেট। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতা নিয়ে মাঠে নেমেছে দুই দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ