Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউরিয়া সারের দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করতে হবে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ৮:২৯ পিএম

দেশে ইউরিয়া সারের সর্বোচ্চ খুচরা দাম কেজিতে ৬ টাকা বাড়ানোর মধ্যদিয়ে কৃষকদেরকে কৃষিকাজ থেকে বিরত রাখার চক্রান্ত হচ্ছে কিনা তা খতিয়ে দেখতে হবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। তিনি বলেন, এক কেজি সারে কিভাবে একসাথে ৬ টাকা বৃদ্ধি হতে পারে? বাংলাদেশের কৃষকদের কৃষিকাজে নিরুৎসাহিত করে এবং পার্শ্ববর্তী দেশ নির্ভর হচ্ছে কিনা দেশবাসীকে তা খতিয়ে দেখতে হবে।

আজ সোমবার এক বিবৃতিতে মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, দ্রব্যমল্যের কষাঘাতে জনজীবন যখন চরম দুর্বিষহ। এর মধ্যে সারের দাম বৃদ্ধি পাওয়ায় কৃষকদের নিশ্চিত বিপদে ঠেলে দেয়া হলো। বিশ্বব্যাপী কৃষকদের কৃষিপণ্য সরকারের পক্ষ বিনা মূল্যে কিংবা নামমাত্র মূল্যে দেয়ার নিয়ম রয়েছে। ব্যতিক্রম বাংলাদেশ। এভাবে সারের দাম বাড়তে থাকলে ভবিষ্যতে কৃষিকাজ করার মত কেউ থাকবে না। তিনি বলেন, দেশ ও কৃষকদেরকে বাচাঁতে হলে তাদের সবধরণের সুযোগ সুবিধা দিতে হবে। বিনাসুদে ঋণ সুবিধা দিতে হবে। তাহলেই কৃষক বাঁচবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ