Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

এনআইএমসি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন আজকের পত্রিকার আয়নাল হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ৬:৫১ পিএম

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (এনআইএমসি) মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন আজকের পত্রিকার জ্যেষ্ঠ সাংবাদিক আয়নাল হোসেন। এনআইএমসি থেকে এবারই প্রথম মিডিয়া অ্যাডয়ার্ড চালু করা হয়েছে।

এর আগে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট তিন বিভাগে মোট ২০ জন সাংবাদিককে পুরস্কারের জন্য মনোনিত করে। পরে গতকাল রোববার বিকালে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের শেখ রাসেল অডিটোরিয়া ফ্ল্যাটফর্ম ফর ডায়লগ (পিফরডি) প্রকল্পের আওতায় মিডিয়া অ্যাওয়ার্ড সংশ্লিষ্টদের হাতে তুলে দেওয়া হয়েছে।

প্রকল্পটি মন্ত্রিপরিষদ বিভাগ ও ইউরোপিয়ন ইউনিয়নের যৌথ উদ্যোগে এবং ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় বাস্তবায়ন হচ্ছে। সরকার প্রণীত সুশাসনের ৫টি কৌশলপত্র অর্থাৎ ‘জাতীয় শুদ্ধাচার কৌশলপত্র, তথ্য অধিকার আইন, সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তিবিষয়ে প্রচারণা, সচেতনতা সৃষ্টি এবং প্রয়োগ উৎসাহিত করার মাধ্যমে জনগণের ক্ষমতায় সুদৃঢ়করণ এই প্রকল্পের উদ্দেশ্য।

পুরস্কারের জন্য নির্বাচিতদের ২০ জনের মধ্যে প্রিন্ট বিভাগে আজকের পত্রিকার জ্যেষ্ঠ সাংবাদিক আয়নাল হোসেনসহ সাতজন সাংবাদিককে পুরস্কার প্রদান করা হয়। এ ছাড়া ভিডিও বিভাগে ৪ জন ও অডিও বিভাগে ৯ জন সাংবাদিকদের পুরস্কার প্রদান করা হয়।

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মকবুল হোসেন ও মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব সামসুল আরেফিন, ইউরোপিয়ন ইউনিয়নের প্রথম সচিব, টিম লিডার (শিক্ষা) হ্যান্স ল্যাম্বব্রিচট ও ব্রিটিশ কাউন্সিল কান্ট্রি ডিরেক্টর টম মিশসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ